Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাড়ে ৪ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন ডিএনসিসির


২০ জুলাই ২০২০ ১৭:৩১

ঢাকা: নতুন ২০২০-২১ অর্থবছরের জন্য ৪ হাজার ৫০৬ কোটি ৭৫ লাখ টাকার বাজেট অনুমোদন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গত অর্থবছরে সংস্থাটির অনুমোদিত বাজেটের পরিমাণ ছিল ৩ হাজার ৫৭ কোটি ২৪ লাখ। যা সংশোধিত হয়ে দাঁড়ায় ২ হাজার ৬০৮ কোটি ৬০ লাখ টাকা।

সোমবার (২০ জুলাই) রাজধানীর মিরপুরে একটি কমিউনিটি সেন্টারে করপোরেশনের দ্বিতীয় বোর্ড সভায় এই বাজেট অনুমোদন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানান সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

বিজ্ঞাপন

তিনি জানান, মেয়র শিগগিরই এ বাজেট আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করবেন।

বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৯৬১ কোটি ৬৫ লাখ। যা গতবছর ছিল ৬৪২ কোটি ৪০ লাখ। অন্যান্য খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি টাকা। এ খাতে গতবছর অর্জিত হয়েছে ১২ কোটি ৬২ লাখ টাকা। সরকারি অনুদানে আয় ধরা হয়েছে ১০০ কোটি টাকা। গত বছর এ খাতে অর্জিত হয়েছে ৫৭ কোটি ৪৮ লাখ টাকা।

সরকারি বিশেষ অনুদান থেকে আয় ধরা হয়েছে ৫০ কোটি টাকা। গতবছর অর্জিত হয়েছে ১৭ কোটি ৫০ লাখ টাকা। সেই সঙ্গে সরকারি বা বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৩ হাজার ১০ কোটি ৮৫ লাখ টাকা। এ খাতে গতবছর আয় হয়েছিল ১ হাজার ৪২৭ কোটি ৪৫ লাখ টাকা।

অনুমোদিত বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৬১৯ কোটি ৮৫ লাখ টাকা। গতবছর এ খাতে ব্যয় হয়েছিল ৪৬৭ কোটি ১৫ লাখ টাকা। অন্যান্য ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি টাকা। গতবছর এ খাতে ব্যয় হয়েছে ৫ কোটি ৭৫ লাখ টাকা। এছাড়া উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ৩৬০ কোটি টাকা। গতবছর এ খাতে ব্যয় হয়েছিল ১ হাজার ৭৬৩ কোটি ৪৫ লাখ টাকা।

উত্তর সিটি করপোরেশন ডিএনসিসি বাজেট অনুমোদন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর