Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্তদের জন্য ১ হাজার অক্সিজেন সিলিন্ডার দিল জিপিএইচ


২০ জুলাই ২০২০ ১৯:৫০

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য ১ হাজার অক্সিজেন সিলিন্ডার দিয়েছে শিল্প প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লিমিটেড।

সোমবার (২০ জুলাই) বিকেলে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের কাছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডারগুলো দেওয়া হয়।

এসময় চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেন, জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল ও নির্বাহী পরিচালক কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, জিপিএইচ ইস্পাতের দেওয়া ১ হাজার সিলিন্ডার থেকে ৫ শ‘টি প্রত্যন্ত উপজেলা পর্যায়ের হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালকে দেওয়া হয়েছে। বাকি ৫ শ‘টি সিভিল সার্জন নির্ধারিত চিকিৎসা কেন্দ্রে পাঠাবেন। খালি সিলিন্ডার জিপিএইচ ইস্পাতই আবার রিফিল করে দেবে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জিপিএইচ ইস্পাতকে মানবিক কাজে এগিয়ে আসায় ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বর্তমানে চট্টগ্রামে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তিদায়ক। তবে ঈদুল আযহার সময় আমাদের সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, ‘আমরা আশা করি, অক্সিজেন সরবরাহের এই উদ্যোগ আক্রান্ত মুমূর্ষু রোগীদের জীবন রক্ষা করবে। আমাদের আধুনিক প্ল্যান্টে দেশের বৃহত্তম এয়ার সেপারেশন ইউনিট আছে। এটি ১৫ দিনের মধ্যে পুরোদমে চালু হবে। তখন আমরা আরও অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করতে পারবো।’

বিজ্ঞাপন

অক্সিজেন আক্রান্ত করোনা ভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর