Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চীনে ৬ মাস পর খুলেছে সিনেমা হল


২০ জুলাই ২০২০ ২২:৩৮

নভেল করোনাভাইরাসের গণসংক্রমণ ঠেকাতে ছয় মাস (জানুয়ারি-জুন) বন্ধ থাকার পর, চীনের সিনেমা হলগুলো আবার খুলতে শুরু করেছে। খবর বিবিসি।

এ ব্যাপারে চীনের চলচ্চিত্র কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা সংক্রমণ অপেক্ষাকৃত কম এমন অঞ্চলগুলোতে সোমবার (২০ জুলাই) সিনেমা হল খোলা রাখা যাবে।

এর আগে, জানুয়ারি মাস থেকে সরকারি কর্তৃপক্ষের নির্দেশে সিনেমা হল বন্ধ রাখায় লাখ লাখ ডলার ক্ষতির সম্মুখীন হয়েছে হল মালিকেরা। অনেকেই ব্যবসা ছাড়তে বাধ্য হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

এদিকে, আগের তুলনায় অর্ধেক সিনেমা দেখানো এবং ৩০ শতাংশ আসনে দর্শক বসানোর শর্তে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সিনেমা হলগুলো খুলে দেওয়ার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি, প্রত্যেক শো’র শুরুতে দর্শকদের তাপমাত্রা পরীক্ষা এবং সকলের জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সিনেমার টিকিট কিনতে হবে অনলাইনে। দর্শকদের অন্তত এক মিটার দূরত্ব রেখে বসতে হবে। সিনামা হলে নিষিদ্ধ থাকবে খাবার কিংবা পানীয় – বিবিসি’র প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বিবিসি জানিয়েছে, চীনের সাংহাই থেকে চেংডু পর্যন্ত অনেক শহরেই কিছু কিছু সিনেমা হল ইতোমধ্যেই চালু হয়েছে।

সোমবার (২০ জুলাই) শুধুমাত্র বিকেলের শোতেই চার লাখ ৩৩ হাজার ৬৬২ মার্কিন ডলার মূল্যের সিনেমার টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছে চীনের মাওইয়ান এন্টারটেইনমেন্ট।

অন্যদিকে, মার্চ থেকে চীনে করোনাভাইরাস সংক্রমণ অনেকটা কমে আসায় দেশের বেশিরভাগ অঞ্চলই এখন ‘কম ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করা হয়েছে। যদিও গত কয়েকদিনে উরুমছির কিছু অঞ্চল এবং আরও পশ্চিমের শিনজিয়াং অঞ্চলে নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ‘মাঝারি ঝুঁকিপূর্ণ’ অঞ্চল হিসেবে চিহ্নিত হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও, রাজধানী বেইজিংয়ে গত মাসে নতুন করে ভাইরাসের প্রকোপ বাড়ায় সেখানকার সিনেমা হলগুলো আপাততঃ বন্ধ রাখা হয়েছে। বেইজিংয়ে সিনেমা হল খোলার সিদ্ধান্ত ছেড়ে দেওয়া হচ্ছে স্থানীয় কর্তৃপক্ষের ওপর।

কোভিড-১৯ চীন নভেল করোনাভাইরাস সিনেমা হল

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর