Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষতিপূরণের আদেশ স্থগিত চেয়ে ইউনাইটেড হাসপাতালের আপিল


২১ জুলাই ২০২০ ০০:৪৪

ঢাকা: আগুনে পুড়ে পাচঁজনের মৃত্যুর ঘটনায় নিহতদের চার পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার (২০ জুলাই) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। আবেদনের বিষয়টি জানিয়েছেন মামলার রিটকারী পক্ষের আইনজীবী নিয়াজ মোহাম্মদ মাহবুব।

তিনি জানান, মামলাটি আপিল বিভাগের চেম্বার আদালতের ২১ জুলাইয়ের কার্য তালিকায় রাখা হয়েছে। আগামীকাল এটি শুনানি হতে পারে।

গত ১৫ জুলাই রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুর ঘটনায় নিহতদের চার পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ। ১৫ দিনের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে এই ক্ষতিপূরণের টাকা পরিশোধ করতে বলা হয়। এ আদেশ স্থগিত চেয়ে আপিলে আবেদন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনের সূত্রপাট ঘটে। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিভে গেলে ঘটনাস্থল থেকে পাঁচটি মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী।

পাঁচ জনের মৃত্যুর ঘটনায় প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে গত ৩০ মে রিটটি দায়ের করেন আইনজীবী নিয়াজ মাহমুদ। ওই রিটের শুনানি নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশ, ফায়ার সার্ভিস ও রাজউকের কাছে পৃথক পৃথক রিপোর্ট চেয়েছিলেন হাইকোর্ট। পরে আদালতে দাখিল করা তিনটি প্রতিবেদনে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার তথ্য উঠে আসে। এরপর আদালত ক্ষতিপূরণ দিতে আদেশ দিয়েছিলেন।

বিজ্ঞাপন

অগ্নিকাণ্ড আপিল ইউনাইটেড হাসপাতাল ক্ষতিপূরণ হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর