Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রকৌশলীকে মারধরের ঘটনায় কচুয়া উপজেলা চেয়ারম্যানের নামে মামলা


২১ জুলাই ২০২০ ০৩:১০

চাঁদপুর: চাঁদপুরের কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের বিরুদ্ধে সরকারি কর্মচারীকে কর্তব্যে বাধাসহ মারধর করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। চাঁদপুরের উপ সহকারী প্রকৌশলী (শিক্ষা অধিদফতর) মো. নূর আলমের উপর হামলার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

জানা যায়, রোববার (১৯ জুলাই) সকাল এগারোটায় কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ কাজ তদারকি করতে আসেন প্রকৌশলী (শিক্ষা অধিদফতর) মো. নূর আলম। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তবে স্কুলে নির্মাণ কাজ পরিদর্শনে থাকা অবস্থায় উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের নেতৃত্বে প্রায় ১৫ থেকে ২০ জনের একটি দল ইউএনও’র সামনেই উপ সহকারী প্রকৌশলী নূর আলমের ওপর হামলা করে। হামলায় প্রকৌশলী নূর আলম আহত হন।

আহত প্রকৌশলী নূর আলমকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলেও হামলাকারীদের হুমকিতে পরবর্তীতে তাকে চাঁদপুর আড়াইশ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় চাঁদপুরের সকল প্রকৌশলী ও কর্মকর্তাদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। প্রকৌশলী নূর আলমসহ চাঁদপুরে কর্মরত প্রকৌশলীদের এক প্রতিনিধি দল কচুয়া থানায় উপস্থিত হয়ে শাহজাহান শিশিরের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বিদ্যালয়ে স্থাপিত সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ সরকারের উপরমহলে পাঠানো হয়েছে বলে গেছে।

কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণকারী ঠিকাদারের কাছ থেকে বিশ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন শাহজাহান শিশির। এই টাকা আদায়ের দায়িত্ব দেওয়া হয় ওই প্রকৌশলীকে l কিন্তু তিনি ওই টাকা আদায়ে অস্বীকৃতি জানানোর কারণেই তার উপর এই সন্ত্রাসী হামলা চালানো হয় বলে তিনি অভিযোগ করেন।

মামলার বিবরণীতে সরকারি কর্মচারীকে কর্তব্যে বাধাসহ মারধর, জখম ও ভয়-ভীতি প্রদর্শন করার অভিযোগ আনা হয়েছে।

চাঁদপুরের উপ সহকারী প্রকৌশলী (শিক্ষা অধিদপ্তর) মোঃ নূর আলম সারাবাংলাকে বলেন, গতকাল একটি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনা ঘটেছে। অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় উপজেলা চেয়ারম্যান নিজে আমাকে কিল-ঘুষি মেরেছেন। যা অত্যন্ত দুঃখজনক। এই ঘটনায় আমাদের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জানতে কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের মোবাইল ফোনে কল দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

কচুয়া উপজেলা চাঁদপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর