Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আইন মন্ত্রণালয়ের সচিবের মৃত্যু


২১ জুলাই ২০২০ ২০:৩০

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাস মারা গেছেন।

মঙ্গলবার (২১ জুলাই) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিমের সই করা এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়েছে, জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেওয়ায় লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাস স্ত্রীসহ ৫ জুলাই রাতে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ৭ জুলাই নমুনা পরীক্ষায় কারা কোভিড পজিটিভ আসেন। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তারা।

লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের এই সচিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক। শোকাবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, নরেন দাস ছিলেন একজন অত্যন্ত দক্ষ, অভিজ্ঞ ও দায়িত্বশীল কর্মকর্তা। করোনা পরিস্থিতির মধ্যে তিনি নিজের জীবন বাজি রেখে সরকারি দায়িত্ব পালন করে গেছেন। তিনি সরকারি দায়িত্ব পালনে বিন্দু পরিমাণ পিছুপা হননি। দেশে করোনার প্রাদুর্ভাব শুরুর পর সাধারণ ছুটির মধ্যে ‘আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ’ প্রণয়নসহ বেশ কয়েকটি অধ্যাদেশ ও বিধি-বিধান প্রণয়নে তার অবদান ভুলবার নয়।

আইন মন্ত্রণালয়ের এই সচিবের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

বিজ্ঞাপন

লেজিসলেটিভ সচিব নরেন দাস নবম বিসিএসের মাধ্যমে জুডিশিয়াল ক্যাডারে যোগ দেন। এরপর তিনি জুডিশিয়াল ক্যাডার ছেড়ে আইন মন্ত্রণালয়ের অধীন ড্রাফটিং উইংয়ে যোগদান করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ড্রাফটিং উইংকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগে উন্নীত করে। তিনি ২০১৯ সালের নভেম্বর মাসে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিবের দায়িত্ব গ্রহণ করেন।

আইন মন্ত্রণালয়ের সচিব করোনায় মৃত্যু টপ নিউজ নরেন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর