Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৃতের সংখ্যা ছাড়ালো পৌনে ৩ হাজার, নতুন শনাক্ত ২৭৪৪ জন


২২ জুলাই ২০২০ ১৫:১৪

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৫১ জন। এছাড়া ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৭৪ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ২০২ জন।

বুধবার (২২ জুলাই) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৯৭৬টি। আগের নমুনাসহ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৫০টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ২ হাজার ৭৪৪ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৭৭ শতাংশ। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৯৯ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭৫১ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩০ জন পুরুষ এবং ১২ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ১৬৮ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন যা, মোট মৃতের ৭৮ দশমিক ৮১ শতাংশ। আর একই সময়ে ৫৮২ জন নারীর মৃত্যু হয়েছে, যা মোট মৃতের ২১ দশমিক ১৯ শতাংশ। বয়স বিভাজনে গত ২৪ ঘণ্টায় ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন এবং ৮১ থেকে বছরের ৯০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১ হাজার ৮০৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ১৭ হাজার ২০২ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৯৬ শতাংশ।

করোনা বুলেটিন স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর