Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিগারেট থেকে হ্যান্ড স্যানিটাইজারে আগুন, চিকিৎসক দম্পতি দগ্ধ


২২ জুলাই ২০২০ ১৬:৫৭

ঢাকা: রাজধানীর হাতিরপুলের একটি বাসায় জ্বলন্ত সিগারেট থেকে হ্যান্ড স্যানিটাইজারে লাগা আগুনে চিকিৎসক দম্পতি দগ্ধ হয়েছেন বলে তাদের স্বজনরা জানিয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) দিবাগত রাত একটার দিকে এই ঘটনা ঘটে। পরে গুরুতর দগ্ধ অবস্থায় তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধ ওই দম্পতি হলেন- ডা. রাজিব ভট্টাচার্য (৩৬) ও তার স্ত্রী ডা. অনুসূয়া ভট্টাচার্য (৩২)।

রাজিবের বন্ধু ডা. সুদীপ দে জানান, তারা হাতিরপুল ইস্টার্ন প্লাজার পেছনের একটি বাড়ির তৃতীয় তলায় ভাড়া থাকেন। রাজিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক আর তার স্ত্রী অনুসূয়া শ্যামলী সেন্ট্রাল মেডিকেল চক্ষু বিভাগের রেজিস্টার।

ডা. সুদীপ বলেন, ‘তাদের একমাত্র মেয়ে রাজশ্রী ভট্টাচার্য (৫) কুমিল্লার দেবীদ্বারে দাদা বাড়িতে রয়েছে তিন সপ্তাহ ধরে আছে। ঘটনার সময় তারা দুজন ছিল বাসায়। আমরা জানতে পেরেছি, গত রাতে রাজিব একটি বড় বোতলে থাকা হ্যান্ড স্যানিটাইজার ছোট বোতলে ঢালছিল। তখন বোতল থেকে স্যানিটাইজার পড়ে গেলে মুখে থাকা সিগারেটের আগুনে জ্বলে ওঠে। এতে রাজিবের শরীরে আগুন ধরে যায়। আর তাকে বাঁচাতে গিয়ে দগ্ধ হয় তার অনুসূয়া। অন্য কোনোভাবে দগ্ধের ঘটনা ঘটেছে কি-না তা আমরা জানতে পারিনি।’

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ‘রাজিবের শরীরের ৮৭ শতাংশ ও তার স্ত্রী অনুসূয়ার ২০ শতাংশ দগ্ধ হয়েছে। রাজিবকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তার অবস্থা শঙ্কটাপন্ন। স্ত্রীর অবস্থাও গুরুতর।’

সামন্ত লাল সেন আরও বলেন, ‘হ্যান্ড স্যানিটাইজার থেকে অনেক সময় আগুনের ঘটনা ঘটতে পারে। তাদেরও এমনটাই হয়েছে বলে শুনেছি।’

অগ্নিদগ্ধ গৃহবধূ আগুন চিকিৎসক দম্পতি টপ নিউজ দগ্ধ হ্যান্ড স্যানিটাইজার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর