Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামের কোতোয়ালীকে ‘ধুমপানমুক্ত থানা’ ঘোষণা


২২ জুলাই ২০২০ ২২:৫৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাকে ধুমপানমুক্ত ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) আওতাধীন ১৬ থানার মধ্যে এই প্রথম কোনো থানা এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

বুধবার (২২ জুলাই) কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এই ঘোষণা দিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। একইসঙ্গে তিনি কোতোয়ালী থানার আওতাধীন এলাকাকে মাদকশূন্য করার বিভিন্ন পরিকল্পনার কথাও জানিয়েছেন।

বিজ্ঞাপন

ওসি মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘কোতোয়ালী থানা এলাকা হবে মাদকশূন্য। ইতোমধ্যে কর্মপরিকল্পনা চূড়ান্ত করেছি। কাজও চলছে পরিকল্পনা অনুযায়ী। প্রথম ধাপ হিসেবে থানাকে ধুমপানমুক্ত ঘোষণা করা হয়েছে। বিষয়টি চ্যালেঞ্জের। কিন্তু অসম্ভব নয়। শুরু যখন করেছি। আশা করছি শেষ করতে পারবো।’

সংশ্লিষ্টরা জানান, মাদকশূন্য করার পরিকল্পনা তিন ধাপে বাস্তবায়ন করা হবে। প্রথম ধাপে এলাকাভিত্তিক তথ্য সংগ্রহ এবং সচেতনতা প্রচারাভিযান চালানো হবে।

দ্বিতীয় ধাপে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও বিক্রেতাদের আত্মসমর্পণের ডেডলাইন এবং পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

তৃতীয় ধাপে সাঁড়াশি অভিযান চালিয়ে মাদকের সব আস্তানা গুড়িয়ে দেওয়া হবে। সব মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে মাদক শূন্য করা হবে।

ওসি বলেন, ‘ইতোমধ্যে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। ১৫টি বিটে অভিযোগ বক্স বসানোর কাজও চলছে। এরপর পাড়ায় পাড়ায় সচেতনতা চালানো হবে এবং সামাজিকভাবে বয়কটের কাজ শুরু হবে।’

কোতোয়ালী থানা চট্টগ্রাম কোতোয়ালীকে ধূমপানমুক্ত ঘোষণা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর