Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সব ছুটি বাতিল


২২ জুলাই ২০২০ ২২:১৫

ঢাকা: দেশের বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির অবনতি হতে থাকায় কৃষি মন্ত্রণালয়সহ এর অধীন সব দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সব ছুটি বাতিল করেছে মন্ত্রণালয়টি।

বুধবার (২২ জুলাই) কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, দেশের অন্তত ১৭টি জেলা বন্যার কবলে পড়েছে। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক লাখ মানুষ। করোনাভাইরাস সংকটের মধ্যে বন্যা বড় বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়াতে পারে। এ পরিস্থিতিতে কৃষি মন্ত্রণালয় তাদের অধীন সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বুধবার সারাদেশে পর্যবেক্ষণাধীন ১০১টি পানি সমতল স্টেশনের মধ্যে ৭২টি স্টেশনে পানি বেড়েছে, কমেছে ২৮টির, অপরিবর্তিত ছিল একটির। এছাড়া ১৯টি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পরিস্থিতি বিবেচনায় বলা হচ্ছে, আগামী কয়েকদিনে কুড়িগ্রাম, গাইবান্ধা, সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোণা জেলার বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। আর আগামী ২৪ ঘণ্টায় বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, নাটোর, মুন্সীগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ি, শরিয়তপুর ও ঢাকা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। তবে একই সময়ে তিস্তা নদী ডালিয়া পয়েন্ট এবং বালু নদীর ডেমরা পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করতে পারে পানিপ্রবাহ। ঢাকা জেলার আশপাশের নদীগুলোর পানিও আগামী ২৪ ঘণ্টা বাড়তে পারে।

কৃষি মন্ত্রণালয়ে ছুটি বাতিল ছুটি বাতিল বন্যা বন্যা পরিস্থিতি বন্যা পরিস্থিতির অবনতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর