Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শপথ নিলেন উপনির্বাচনে বিজয়ী দুই এমপি


২৩ জুলাই ২০২০ ১৮:৪৫

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নিলেন ক্ষমতাসীন দলের বিজয়ী দুই প্রার্থী সাহাদারা মান্নান ও মো. শাহিন চাকলাদার। গত ১৪ জুলাই অনুষ্ঠিত বগুড়া-১ ও যশোর-৬ আসন উপনির্বাচনে তারা বিজয়ী হন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) স্পিকার ড. শিরীন শারমনি চৌধুরী নবনির্বাচিত ‍দুই সংসদ সদস্যকে শপথবাক্য পাঠ করান। বিকেল সাড়ে ৩টায় সংসদ ভবনের শপথ কক্ষে তারা শপথ নেন।

জাতীয় সংসদের সংসদীয় আসন ৩৬ ও বগুড়া-১ আসন থেকে বিজয়ী সাহাদারা মান্নান তার প্রয়াত স্বামী আব্দুল মান্নানের স্থলাভিষিক্ত হবেন। আর সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুজনিত কারণে সংসদীয় আসন ৯০ ও যশোর-৬ আসনের সংসদ সদস্য হিসেবে মো. শাহিন চাকলাদার দায়িত্ব নেবেন।

১৮ জানুয়ারি আবদুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসনটি শূন্য হয়। সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য হয়। এরপর ২৯ জানুয়ারি ভোটের তারিখ দিয়ে এই আসনে উপনির্বাচনের তফসিল হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে শেষ মুহূর্তে ভোট স্থগিত করা হয়। পরে ৪ জুলাই আবারও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে কমিশন। সেই ঘোষণা অনুযায়ী ১৪ জুলাই দুই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

উপনির্বাচন উপনির্বাচনে বিজয়ী একাদশ জাতীয় সংসদ ড. শিরীন শারমিন চৌধুরী বগুড়া-১ মো. শাহিন চাকলাদার যশোর-৬ শপথ সাহাদারা মান্নান স্পিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর