Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নারীদের শ্লীলতাহানির ঘটনায় ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা’


৮ মার্চ ২০১৮ ১২:১৩

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : ৭ মার্চের সমাবেশকে কেন্দ্র করে নারীদের শ্লীলতাহানির ঘটনায় ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে প্রোমটিং এডালসেন্ট নিউট্রিশন শিরোনামে আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। ব্র্যাক স্কুল অব পাবলিক হেলথ এই অলোচনা সভার আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৭ই মার্চ বাংলামোটরে ভিকারুননিসা স্কুলের শিক্ষার্থীকে হয়রানির ঘটনায় ভিডিও ফুটেজ হাতে এসেছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। অপরাধী যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না।

আসাদুজ্জামান খাঁন বলেন, ৭ই মার্চ বাংলামোটরে ভিকারুননিসা স্কুলের শিক্ষার্থীকে হয়রানির ঘটনায় ভিডিও ফুটেজ হাতে এসেছে। পু‌লিশ ওই শিক্ষার্থীর বাসায় গি‌য়ে কথা ব‌লে‌ছে। সব ঘটনা শু‌নে‌ছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। অপরাধী যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না।

‌মন্ত্রী ব‌লেন,  এখন বাংলা‌দে‌শে মৃত্যু হার ক‌মে‌ছে এবং গড় আয়ু বে‌ড়ে‌ছে। ক্ষমতায় এ‌সে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা নারী অ‌ধিকা‌রের প্র‌তি জোর দি‌য়ে‌ছেন। নারীরাও প্র‌তি‌টি ক্ষে‌ত্রে তা‌দের সততা ও দক্ষতার প্রমাণ রে‌খে‌ছে। আমরা সক্ষম হ‌য়ে‌ছি নারী‌দের ম‌নোবল ও সক্ষমতা বৃ‌দ্ধি কর‌তে। নারী-পুরুষ একস‌ঙ্গে এ‌গি‌য়ে না আস‌লে দে‌শের উন্নয়ন সম্ভব নয়। নারীরা যখন যেখা‌নে গিয়ে‌ছে, তখন সেখা‌নেই তা‌দের দক্ষতার ছাপ রে‌খে এ‌সে‌ছে।

‌দে‌শের যে সকল এলাকায় শিক্ষা ও দক্ষতার অভাব আ‌ছে, সেখা‌নে নিউ‌ট্রিশন নি‌য়ে কাজ‌ করা দরকার এবং কি‌শোর-‌কি‌শোরী‌দের য‌দি আমরা আ‌লোর পথ দেখা‌তে পা‌রি তাহ‌লে ২০২১ ভিশন পূরণ সম্ভব ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর