Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপি অপরাজনীতির গিরিখাতে দিগভ্রান্ত পথহারা পথিক, প্রলাপ বকছে’


২৪ জুলাই ২০২০ ১৬:৫৮

ফাইল ছবি

ঢাকা: নির্বাচন ও আন্দোলনে জনগণের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা অপরাজনীতির অন্ধকার গিরিখাতে দিগভ্রান্ত পথহারা পথিকের মতো প্রলাপ বকছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, তারা চাতুর্যপূর্ণ কথামালা ব্যবহার করে মিডিয়ায় গলাবাজির রাজনীতি অব্যাহত রেখেছে। তারা এখনো বুঝতে পারেনি— মিডিয়ানির্ভর গলাবাজির রাজনীতির দিন শেষ, ডিজিটাল বাংলাদেশের জনগণ অনেক সচেতন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত প্রতিনিধিদের মাধ্যমে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। একই অনুষ্ঠানে বন্যার্ত জেলাগুলোতেও ত্রাণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজের সরকারি বাসভবন থেকে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, করোনাজনিত স্বাস্থ্যঝুঁকির মধ্যেও আওয়ামী লীগের নেতাকর্মীরা যখন বন্যাদুর্গত মানুষের পাশে, তখন বিএনপি মানুষের পাশে থাকা তো দূরের কথা, উল্টো মানবিক সংকটকে পুঁজি করে বিভ্রান্তি ও আতঙ্ক ছড়ানোর অপরাজনীতিতে লিপ্ত রয়েছে। যারা দুর্যোগ-দুর্বিপাকেও জনগণের পাশে দাঁড়াতে পারে না, কেবলমাত্র বিভ্রান্তি ছড়িয়ে মানুষের অনুভূতি নিয়ে খেলা করে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। তারা দিগভ্রান্ত পথিকের মতো প্রলাপ বকতে শুরু করেছে নিজেদের দুর্বলতা ঢাকতে।

তিনি বলেন, বিএনপি নেতারা সরকারের বিরুদ্ধে বিষেদাগার করে চাতুর্যপূর্ণ কথামালা ব্যবহার করে মিডিয়ায় গলাবাজির রাজনীতি অব্যাহত রেখেছে। এখনো তারা বুঝতে পারেনি— মিডিয়ানির্ভর গলাবাজির রাজনীতির দিন শেষ। ডিজিটাল বাংলাদেশের জনগণ অনেক সচেতন। বাংলার জনগণ শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। জনগণ জানে, দুর্যোগ পরিস্থিতি মোকাবিলা ও পরবর্তী অর্থনৈতিক গতিশীলতা পুনরুদ্ধারে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। শেখ হাসিনার নেতৃত্বে এই মানবিক সংকট উত্তরণ করে বাংলাদেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাবে।

বিজ্ঞাপন

সুরক্ষায় সচেতনতাই সবচেয়ে বড় হাতিয়ার

করোনাভাইরাস থেকে সুরক্ষায় সচেতনতাকে সবচেয়ে বড় হাতিয়ার হিসেবে অভিহিত করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনা সংক্রমিত প্রতিটি দেশই চেষ্টা করে যাচ্ছে সংক্রমণ রোধ করতে। প্রতিটি দেশেরই সীমাবদ্ধতা আছে। সমৃদ্ধ দেশগুলো পর্যন্ত মহামারি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। বাংলাদেশও মহামারি নিয়ন্ত্রণ করে জনগণের সুরক্ষা দিতে নানা সীমাবদ্ধতা নিয়েও প্রাণান্ত প্রয়াস চালিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের প্রয়োজন প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলা। এ মহামারি থেকে সুরক্ষায় সচেতনতাই সবচেয়ে বড় হাতিয়ার— এ সত্যকে উপলব্ধি করতে হবে। সরকার ঘরের বাইরে গেলে মাস্ক পরিধান বাধ্যতামূলক করেছে। সামাজিক দুরত্ব, স্বাস্থ্যবিধি মেনে চলে সচেতনতা দুর্গ গড়ে তোলার মাধ্যমে আমাদের নিজকে, পরিবারকে ও সমাজকে সুরক্ষা দিতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বিদেশগামী নাগরিকদের জন্য নমুনা পরীক্ষা করে করোনার সনদ গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে। এজন্য সরকার নমুনা পরীক্ষার কেন্দ্র সুনির্দিষ্ট করে দিয়েছে। ৭২ ঘণ্টা আগে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন শক্তিশালী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগ মোকাবিলায় অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ এখন অনেক বেশি শক্তিশালী— অনুষ্ঠানে এমন মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত এক দশকে শেখ হাসিনা সরকরের অর্থনৈতিক অগ্রগতির ধারাবাহিকতার কারণে এই অবস্থান তৈরি করা সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

চলমান বন্যা পরিস্থিতিতেও সরকার মানুষের পাশে থাকার সর্বাত্মক চেষ্টা করছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, একদিকে করোনা মোকাবিলা করে মানুষের জীবন-জীবিকা সচল রাখা, অন্যদিকে স্বাস্থ্যঝুঁকি ও বন্যা কবলিত মানুষের খাদ্য ও চিকিৎসাসেবা প্রাপ্তি নিশ্চিত করা এবং এরপর বন্যা পরবর্তী অর্থনৈতিক পুনর্বাসন কার্যক্রম— সবদিকে নজর রেখে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে

শেখ হাসিনার সরকারের পাশাপাশি সংগঠন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন ও ছাত্র সংগঠনের নেতাকর্মীরা নিরলস কাজ করে যাচ্ছেন।

একই অনুষ্ঠানে যুক্ত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক আর না থাকুক, দেশের যেকোনো সংকট ও দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকে। এটাই আওয়ামী লীগের ঐতিহ্য।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, দেশের এই  সংকটে বিএনপি কোনো কার্যক্রমে নেই। তারা প্রেস ব্রিফিং করা ছাড়া আর কিছুতেই নেই।

অনুষ্ঠানে ধানমন্ডিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপদফর সম্পাদক সায়েম খানসহ অন্যরা।

অপরাজনীতি ওবায়দুল কাদের টপ নিউজ ত্রাণ বিতরণ বিএনপি সুরক্ষা সামগ্রী বিতরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর