Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষাবিদ আবুল কাশেমের ২৫তম মৃত্যুবার্ষিকী আজ


২৪ জুলাই ২০২০ ২১:১৪

বরেণ্য শিক্ষাবিদ ও প্রথিতযশা ব্যক্তিত্ব মোহাম্মদ আবুল কাশেমের ২৫তম মৃত্যুবার্ষিকী আজ (২৪ জুলাই) শুক্রবার। তিনি চট্টগ্রামের প্রাচীনতম ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এবং রাউজান উপজেলার নোয়াপাড়া ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ।

তিনি ১৯৩০ সালের ১ জানুয়ারি চট্টগ্রাম জেলাধীন বোয়ালখালী উপজেলার আহলা সাধার পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। দীর্ঘ শিক্ষকতা জীবন শেষে ১৯৯৫ সালের আজকের এই দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

ছাত্রজীবনে মোহাম্মদ আবুল কাশেম ১৯৬৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ১ম ব্যাচের ছাত্র হিসেবে ইংরেজি বিষয়ে এমএ পাশ করেন। তিনি বোয়ালখালী উপজেলা শিক্ষক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন আদর্শ স্কাউট ছিলেন এবং আমৃত্যু স্কাউটিংয়ের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি পটিয়া উপজেলা স্কাউটসের প্রতিষ্ঠাতা কমিশনার এবং আমৃত্যু এ পদে অধিষ্ঠিত ছিলেন।

তাঁর বড় ছেলে কর্ণফুলী এ জে চৌধুরী কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন পিতার আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন। পারিবারিকভাবে তাঁর স্মরণে দোয়া মাহফিল আয়োজন করা হয় বলেও তিনি জানান।

ঐতিহ্যবাহী মৃত্যুবার্ষিকী মোহাম্মদ আবুল কাশেম শিক্ষা প্রতিষ্ঠান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর