Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিম্নমানের মাস্ক সরবরাহ, অপরাজিতার মালিক শারমিন গ্রেফতার


২৪ জুলাই ২০২০ ২৩:৪৬

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিম্নমানের মাক্স সরবরাহের অভিযোগে অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (২৪ জুলাই) রাতে শাহবাগ এলাকা থেকে গ্রেফতার করে ডিবি রমনা বিভাগ। গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের উপকমিশনার আজিমুল হক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত সাড়ে ১০ টার দিকে শাহবাগ এলাকার একটি বাসা থেকে শারমিন জাহানকে গ্রেফতার করা হয়েছে। রাতে তাকে ডিবিতে রাখা হয়েছে। শনিবার (২৪ জুলাই) সকালে তাকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

এর আগে, শুক্রবার (২৪ জুলাই) সকালে নকল মাস্ক সরবরাহের জন্য অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারীর বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পক্ষ থেকে শাহাবাগ থানায় মামলা দায়ের করা হয়। মামলাটি গোয়েন্দা পুলিশ তদন্তের দায়িত্ব পায়। সেই মামলায় শারমিনকে গ্রেফতার করা হয়।

নকল মাস্ক সরবরাহের ঘটনায় অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলা করেন বিএসএমএমইউয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোজাফফর আহমেদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন-১ শাখায় সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত শারমিনের মালিকানাধীন অপরাজিতা ইন্টারন্যাশনাল ২৭ জুন বিএসএমএমইউতে ১১ হাজার মাস্ক সরবরাহের কার্যাদেশ পায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজে স্নাতকোত্তর শারমিন ২০০২ সালে ছাত্রলীগের বাংলাদেশ কুয়েত মৈত্রী হল শাখার সভাপতি নির্বাচিত হন। আওয়ামী লীগের গত কমিটিতে তিনি মহিলা ও শিশুবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক ছিলেন। বর্তমান কমিটিতে কোনো পদ না পেলেও দলের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত।

বিজ্ঞাপন

শারমিন ২০১৬ সালের ৩০ জুন স্কলারশিপ নিয়ে চীনের উহানের একটি বিশ্ববিদ্যালয়ে পড়তে যান। গত ২৩ জানুয়ারি থেকে উহানে লকডাউন শুরু হলে তিনি দেশে ফিরে আসেন। তার শিক্ষা ছুটির মেয়াদ এখনও শেষ হয়নি।

এর মধ্যে চীনে থাকা অবস্থায় ২০১৯ সালের মার্চে অপরাজিতা ইন্টারন্যাশনাল নামে সরবরাহকারী প্রতিষ্ঠান গড়ে নিজের ব্যবসা শুরু করেন।

মামলার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বিষয়টি বলেন, ‘নকল মাস্ক সরবরাহের ঘটনায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন বিএসএমএমইউয়ের প্রক্টর ডা. অধ্যাপক মোজাফফর আহমেদ। মামলার আসামি করা হয়েছে অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে।’

এ ব্যাপারে জানতে চাইলে বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে বলেছেন, ‘নকল মাস্ক সরবরাহের ঘটনায় আমরা অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলাম। তারা যে কারণ দেখিয়ে উত্তর দেখিয়েছিল তা সন্তোষজনক নয়। সে জন্য আমরা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করেছি।’

করোনা মোকাবিলা নভেল করোনাভাইরাস নিম্নমানের মাস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর