Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জামিনের বিষয়ে অাদেশ রোববার


৮ মার্চ ২০১৮ ১২:৩২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়ে অাদেশের জন্য রোববার দিন ঠিক করতে তার অাইনজীবীদের করা অাবেদন গ্রহণ করেছেন অাদালত।

সকালে খালেদা জিয়ার অাইনজীবী জয়নুল অাবেদীন অাদালতে আবেদন জানলে অাদালত রোববার বিষয়টি কার্যতালিকায় থাকবে বলে জানিয়ে দেন।

এ সংক্রান্ত এক অাবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (৮ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করেন।

গত ২৫ ফেব্রুয়ারি নিম্ন আদালতের নথি আসার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জামিন আবেদনের ওপর আদেশ দেওয়া হবে মর্মে রেখে দেন হাইকোর্ট

এর অাগে গত ২২ ফেব্রুয়ারি হাইকোর্ট বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন। একই সঙ্গে জরিমানা স্থগিত করে বিচারিক আদালতে নথি তলব করেন। এ নথি ১৫দিনের মধ্যে হাইকোর্টে পাঠানোর আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ ছাড়া দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকার বকশীবাজার কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত আদালতের বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ডের রায় দেন।

একই সঙ্গে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদাপুত্র তারেকরহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। সাজাঘোষণার পর থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পুরনো ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেডকে/এমআই

আরও পড়ুন:

কারাবাসের এক মাস, রোববার নথি যাচ্ছে হাইকোর্টে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর