Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তরাধিকার সূত্রে পদ পাইনি, নওফেলকে ইঙ্গিত করে ফয়সল


২৫ জুলাই ২০২০ ২০:৩৬

চট্টগ্রাম ব্যুরো: সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীকে ‘হত্যার’ হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম জেলা শাখা। মানববন্ধনে হুমকির সাতদিন পরও কেউ গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিএমএ নেতারা। এছাড়া মানববন্ধনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে ইঙ্গিত করে ‘আক্রমণাত্মক’ বক্তব্য দেন ফয়সল ইকবাল।

শনিবার (২৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি মুজিবুল হক খান।

গত ১৮ জুলাই রাতে বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী চট্টগ্রাম নগরীর চকবাজার থানায় তাকে হত্যার ‍হুমকি দেওয়ার অভিযোগ এনে জিডি করেন। এতে তিনি উল্লেখ করেছেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাত-আটটি মোটর সাইকেলে করে ২০- ২২ জন সন্ত্রাসী নগরীর মেহেদিবাগে তার বাসায় তাকে গালিগালাজ এবং খুনের হুমকি দেন।

এর প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বিএমএ সভাপতি বলেন, ‘বাসার সামনে গিয়ে সন্ত্রাসীদের হুমকি দেওয়ার ঘটনা ওই ভবন এবং আশপাশর ভবনের সিসি ক্যামেরায় স্পষ্ট ধরা পড়েছে। ১৮ জুলাই রাতে থানায় জিডি হয়েছে। অথচ সাতদিন পরও পুলিশ ঘটনায় জড়িত একজনকেও গ্রেফতার করতে পারেনি। কিছুদিন ধরে কিছু বিপথাগামী ছাত্র ও বহিরাগত সন্ত্রাসী চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। বিএমএ নির্বাচনে পরাজিত একটি মহলের মদদে তারা এই কর্মকাণ্ড করছে। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে ঈদুল আযহার পর বিএমএ কঠোর আন্দোলনে যাবে।’

সমাবেশে বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী বলেন, ‘করোনার প্রার্দুভাব শুরুর পর আমি যখন চিকিৎসকদের পক্ষে সোচ্চার অবস্থান নিই, তখন সরকারের দায়িত্বশীল পদে থাকা জনৈক ব্যক্তি আমি কিভাবে দলের পদে থেকে অব্যবস্থাপনা ও সুরক্ষা সামগ্রীর অপ্রতুলতার কথা বলি এবং এখনো কিভাবে দলের পদে বহাল আছি সেই প্রশ্ন তোলেন। তিনি আমাকে দল থেকে বহিষ্কারের হুমকি দেন। আমি বলতে চাই, আমি দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এই পদে এসেছি। উত্তরাধিকার সূত্রে আমি পদে পাইনি।’

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী দলীয় পদে থেকে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন। তবে তিনি ওই সভায় ফয়সল ইকবালের নাম উল্লেখ করেননি। মানববন্ধনে ফয়সল ইকবালও উপমন্ত্রী নওফেলের নাম উল্লেখ না করলেও উপস্থিত চিকিৎসকেরা মনে করছেন, তিনি নওফেলকে ইঙ্গিত করেই সেদিনের ক্ষোভের জবাব দিয়েছেন।

ফয়সল ইকবাল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন চমেক শিক্ষক সমিতির সহ-সভাপতি ডা. মনোয়ার উল হক শামীম, চমেক পোস্ট গ্রাজুয়েট ডক্টরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. সাইফুল ইসলাম, চমেক ছাত্র সংসদের ভিপি ডা. এম এ আওয়াল রাফি, চমেক ছাত্রলীগের সভাপতি ডা. হাবিবুর রহমান।

করোনা টপ নিউজ ডক্টর ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর