Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৎস্য সপ্তাহ উপলক্ষে জয়পুরহাট ও পটুয়াখালীতে মাছের পোনা অবমুক্ত


২৫ জুলাই ২০২০ ২১:০২

শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ- ২০২০। ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’— এই স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয় ২১ জুলাই থেকে। সপ্তাহটি চলবে ২৭ জুলাই পর্যন্ত। এ উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। বিভিন্ন জেলায় মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে। শনিবার (২৫ জুলাই) সারাবাংলার পটুয়াখালী ও জয়পুরহাট প্রতিনিধিদের পাঠানো এ সংক্রান্ত খবর প্রকাশ করা হলো।

পটুয়াখালী

পটুয়াখালীর সার্কিট হাউস সংলগ্ন পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। জেলা প্রশাসন, জেলা মৎস্য বিভাগ ও মৎস্য গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে আজ সকাল সাড়ে দশটায় এ কর্মসূচীর উদ্বোধন করা হয়। মৎস্য গবেষণা ইনিস্টিটিউট, পটুয়াখালীর প্রধান গবেষণা কর্মকর্তা মো. আমিরুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী আনুষ্ঠানিক ভাবে মাছের পোনা অবমুক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান, সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ও জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্ল্যাহ। সার্কিট হাউস পুকুরে ১শ’ ২০ কেজি রুই, কাতলা ও মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

জয়পুরহাট

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জয়পুরহাটে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে। শনিবার দুপুরে জয়পুরহাট কালেক্টরেট চত্বরের এসপির বাংলো পুকুরে প্রধান অতিথি হিসেবে এ মাছের পোনা অবমুক্তকরণ করেন জয়পুরহাট এক আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু।

অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, সদর উপজেলা চেয়ারম্যান এস,এম সোলায়মান আলী, জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহিউদ্দিন, উপজেলা মৎস্য কর্মকর্তা দিপক কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা মৎস্য অফিস সুত্র জানায়, জেলায় চলতি বছর ২০ হাজার মেট্রিক টন মাছের চাহিদা থাকলেও উৎপাদন হয়েছে ২৫ হাজার মেট্রিক টন মাছ।

জাতীয় মৎস্য সপ্তাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর