Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোরবানির পশুর চামড়া ব্যবস্থাপনা মনিটর করবে বাণিজ্য মন্ত্রণালয়


২৬ জুলাই ২০২০ ০২:০০

ঢাকা: কোরবানির চামড়া ব্যবস্থাপনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম নির্ধারিত মূল্য, সংগ্রহ, সংরক্ষণ নিশ্চিত করতে দেশব্যাপী ঈদের দিন থেকে কাজ করবে। ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর কাঁচা চামড়া নির্ধারিত দামে কেনাবেচা, সংগ্রহ, সংরক্ষণ, মজুদ এবং প্রয়োজনীয় লবণ লাগানো তদারকি করতে বাণিজ্য মন্ত্রণালয় এই কমপ্রেহেন্সিভ মনিটরিং প্ল্যান গ্রহণ করেছে।

শনিবার (২৫ জুলাই) বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সভাপতিত্বে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার আব্দুল লতিফ বকসী’র পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়ছে। সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধানরা, বাণিজ্য মন্ত্রণালয়াধীন বিভিন্ন দফতর/সংস্থার প্রধান এবং রফতানি অনুবিভাগের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চামড়া সংগ্রহ পরিকল্পনা বাস্তবায়নের জন্য বাণিজ্য মন্ত্রণালয় কেন্দ্রীয় যৌথ সমন্বয় কমিটি, কেন্দ্রীয় সমন্বয় ও মনিটরিং কমিটি, কন্ট্রোল রূম, ঢাকা ও নাটোর জেলার জন্য বিশেষ মনিটরিং টিম গঠন করা হয়েছে। এছাড়াও বিভাগ এবং জেলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়াধীন দফতর/সংস্থার সমন্বয়ে মনিটিরিং টিম এবং সকল জেলা পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তার সমন্বয়ে মনিটরিং টিম কাজ করবে। সভায় ওয়ার্কশপে টিমগুলোর রূপরেখা ও কর্মপরিধি চূড়ান্ত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সমন্বয় ও মনিটরিং কমিটিগুলো স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ঈদুল আজহার দিন থেকে কার্যক্রম পরিচালনা করবে। গুরুত্বপূর্ণ জাতীয় সম্পদ কাঁচা চামড়ার গুণগতমান বজায় রাখার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও সভায় চামড়ায় লাগানোর জন্য ব্যবহৃত লবণের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণসহ সাপ্লাই চেইন স্বভাবিক রাখাতে সার্বক্ষণিক তদারকি করারও সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

কোরবানির পশুর চামড়া বাণিজ্য মন্ত্রণালয় মনিটর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর