Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের হামলা, প্রতিবাদে চবিতে চার ঘণ্টা দোকানপাট বন্ধ


৮ মার্চ ২০১৮ ১২:৪৮

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক দোকানদারকে মারধর ও হাতের রগ কেটে দেওয়ার প্রতিবাদে সকাল থেকে প্রায় চার ঘণ্টা দোকানপাট বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। এরপর প্রক্টর ঘটনার তদন্ত করে দোষীদের বিচারের আশ্বাস দিলে দোকানপাট খুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার (০৮ মার্চ) সকাল ৭ টার দিকে দোকান বন্ধ রাখার ঘোষণা দেয় চবি ব্যবসায়ী সমিতি। প্রক্টরকে স্মারকলিপি দেওয়ার পর সকাল ১১টার দিকে দোকান খুলে দেওয়া হয়।

এদিকে ক্যাম্পাসের সব দোকানপাট বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা সকালে দুর্ভোগে পড়েন।

সূত্রমতে, বুধবার (৭ মার্চ) ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী কলা অনুষদের ঝুপড়ির মিরাজ স্টোরের মালিক রায়হানকে মারধর করে। এক পর্যায়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে দুই হাতের রগ কেটে যায়। কথা কাটাকাটি থেকে এর সূত্রপাত হয়।

আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চবি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো.আকতার হোসেন সারাবাংলাকে বলেন, দোষীদের শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ২৬ হাজার ছাত্রছাত্রীর কথা চিন্তা করে প্রক্টরের আশ্বাসের পর আবার দোকান খুলেছি।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা এস আই মহসিন মিয়া সারাবাংলাকে বলেন, সকাল থেকে দোকানপাট বন্ধ থাকলেও এখন সব স্বাভাবিক আছে।

সারাবাংলা /আরডিজি/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর