Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুল বিশ্বাসের রিমান্ড শুনানি ২২ মার্চ


৮ মার্চ ২০১৮ ১৩:২৯

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা:  রাজধানীর গুলশান ও বংশাল থানার দুই মামলায় খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের রিমান্ড শুনানির দিন পিছিয়ে আগামী ২২ মার্চ ঠিক করেছেন আদালত।

রোববার (৮ মার্চ) মামলা দুটির রিমান্ড শুনানির জন্য দিন ঠিক করা ছিল।

শিমুল বিশ্বাসকে বৃহস্পতিবার কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ। তবে শিমুল বিশ্বাসকে রিমান্ডে না নেওয়ার বিষয়ে হাইকোর্টে রিট বিচারাধীন থাকায় শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও জয়নুল আবেদীন মেসবাহ।

শুনানি শেষে গুলশান থানার মামলায় ঢাকা মহানগর হাকিম মো. আহসান হাবীব ও বংশাল থানার মামলায় মহানগর হাকিম লস্কার সোহেল রানা নতুন করে এ দিন ঠিক করেন। এদিকে গুলশান ও বংশাল থানায় দায়ের করা নাশকতার মামলায় শিমুল বিশ্বাসকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদনে করেছে পুলিশ।

এ মামলায় ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন শিমুল বিশ্বাসকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে আগামী ৪ মার্চ রিমান্ড শুনানির তারিখ ঠিক করেছেন।

আর বংশাল থানার মামলায় আরেক মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড শুনানির তারিখ ৪ মার্চ ঠিক করেছেন। গুলশান থানার মামলায় ১০ দিন এবং বংশাল থানার মামলায় ৭ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

অপরদিকে রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতার মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে শিমুল বিশ্বাসকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া, পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ও সংশ্লিষ্ট থানার এসআই সাইফুল ইসলাম খান।

বিজ্ঞাপন

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণার পর, বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ আদালত প্রাঙ্গণ থেকে তাকে আটক করা হয়।

সারাবাংলা/এআই/আইএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর