Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে সূচক ও লেনদেন বেড়েছে


২৬ জুলাই ২০২০ ১৭:০১

ঢাকা: পুঁজিবাজারে সূচকের ঊর্ধমুখী প্রবণতা বজায় রেখে শেষ হয়েছে সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেন। রোববার (২৬ জুলাই) দিনশেষে উভয় পুঁজিবাজার সূচকের সঙ্গে বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন। তবে বরাবরের মতো এদিনও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ফ্লোর প্রাইসিংয়ের কারণে অধিকাংশ শেয়ারের দাম অরিবর্তিত থাকে।

রোববার (২৬ জুলাই) ডিএসইতে ৩৪৬টি প্রতিষ্ঠানের ১০ কোটি ৭ লাখ ২৭ হাজার ৩৭৯টির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে।

বিজ্ঞাপন

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১১৬টির, কমেছে ৫৮টির এবং ১৭২টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১২৯ পয়েন্টে উন্নীত হয়। এদিন ডিএসইর শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯৬৩ এবং ১ হাজার ৩৯৭ পয়েন্টে উঠে আসে। দিনশেষে ডিএসইতে ২৫১ কোটি কোটি ৫৫ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন ডিএসইতে ২৬২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছিল।

অন্যদিকে এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ২০২টি প্রতিষ্ঠানের ২৭ লাখ ৪৯ হাজার ৪৭৮টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেষয়ারের মধ্যে দাম বেড়েছে ৭৩টির, কমেছে ৩৬টির এবং ৯৩টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। দিনশেষে সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ১২৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭৪৮ পয়েন্টে উন্নীত হয়। দিনশে সিএসইতে ৭ কোটি ৮০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

বিজ্ঞাপন

টপ নিউজ পূঁজিবাজার লেনদেন সূচক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর