Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবালের ওপর হামলাকারী ১০ দিনের রিমান্ডে


৮ মার্চ ২০১৮ ১৪:২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ফয়জুলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে ফয়জুলকে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানী শেষে ফয়জুলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ফয়জুলকে।

পুলিশ জানায়, সিলেট ওসমানী হাসপাতাল থেকে রিলিজ দেওয়ার পর, বেলা সোয়া ১টার দিকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে হামলাকারী ফয়জুরকে সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে নিয়ে যাওয়া হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম তার ১০ দিনের রিমান্ড চান। শুনানী শেষে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের নির্দেশের পর ফয়জুরকে নিজেদের জিম্মায় নিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা নিজের কাছে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করবেন। রিমান্ড শুনানীকালে আদালতে ফয়জুরের পক্ষে কোনো আইনজীবী ছিল না।

গত ৩রা মার্চ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও লেখক ড. জাফর ইকবালের উপর হামলার পরপরই তাকে আটক করে গণপিঠুনি দেয় বিশ্ববিদ্যায়ের ছাত্ররা। এরপর থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিল ফয়জুর। কোন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে তার সংশ্লিষ্টতা আছে কিনা তা জানতে  বৃহস্পতিবার আদালতের নির্দেশে তাকে রিমান্ডে নেওয়া হলো।

সারাবাংলা/আইএ/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর