Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অজ্ঞান পার্টির’ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ পেল ৩৫ জনের তথ্য


২৮ জুলাই ২০২০ ১৯:৩৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে যাত্রীবেশে উঠে সিএনজি অটোরিকশা ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা সংঘবদ্ধ অজ্ঞান পার্টির সদস্য। তাদের কাছ থেকে দেশের তিন জেলায় সক্রিয় আরও কমপক্ষে ৩৫ জনের তথ্য পাওয়া গেছে, যারা একই প্রক্রিয়ায় ছিনতাই করে।

সোমবার (২৭ জুলাই) রাতে নগরীর পুরাতন রেলওয়ে স্টেশনের সামনে থেকে তাদের অস্ত্রসহ গ্রেফতার করা হয় বলে জানান নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ।

বিজ্ঞাপন

গ্রেফতার ছয়জন হলো- আবু তাহের রকি (৩০), মো. সিরাজ (৫৫), মোজাম্মেল হক রাসেল (২৮), কাজী নজরুল ইসলাম ফয়সাল (৩০), আজিজুল হক (৪৫) এবং মো. রাশেদ (২৮)। তাদের কাছ থেকে তিনটি ছোরা, একটি হ্যান্ডব্যাগ ও তিনটি ট্রাভেল ব্যাগ, মানুষকে অজ্ঞান করার বিভিন্ন ওষুধ ও মলম এবং জুসভর্তি বোতল উদ্ধার করা হয়েছে।

এডিসি রউফ সারাবাংলাকে বলেন, ‘আমরা যে চক্রটি পেয়েছি, এটা চট্টগ্রামভিত্তিক। তাদের চক্রে আরও একজন আছে, যাকে আমরা এখনও গ্রেফতার করতে পারিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে নোয়াখালী, গাজীপুর ও ঢাকা জেলায় সক্রিয় আরও তিনটি চক্রের সন্ধান পেয়েছি। তিনটি সংঘবদ্ধ চক্রে প্রায় ৩৫ সদস্যের বিষয়ে আমরা তথ্য পেয়েছি। এদের মধ্যে কয়েকজনের নাম-ঠিকানা পেয়েছি। গ্রেফতার ছয়জনকে রিমান্ডে এনে চার চক্রের সবার পূর্ণাঙ্গ নাম-ঠিকানা আমরা সংগ্রহ করব। এরপর তাদের গ্রেফতারে অভিযান চালানো হবে।’

নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার (এসি) নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, ‘এই চারটি চক্রের সদস্যরা একে অপরকে চেনে না। গ্রুপের দুয়েকজন আরেক গ্রুপের কাউকে কাউকে চেনেন। তাদের একজন কো-অর্ডিনেটর বা সমন্বয়কারী আছেন। মাঝে মাঝে তিনি বিভিন্ন জেলায় সফরে যান। তখন সেখানে মিটিং হয়, ছিনতাইয়ের পরিকল্পনা হয়। সমন্বয়কারীর বাড়ি গোপালগঞ্জ জেলায়। সে বিভিন্ন জেলায় টিম গঠন করে সেটা পরিচালনা করে। মূলত তার অবস্থান হচ্ছে গাজীপুরের কোণাবাড়ি এলাকায়।’

বিজ্ঞাপন

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, গ্রেফতার ছয়জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে চট্টগ্রাম নগরীতে একটি অটোরিকশা ছিনতাইয়ের তথ্য পাওয়া গেছে। তারা জানিয়েছে, গত ২০ জুলাই তারা নগরীর সার্সন রোডে মাউন্ট হাসপাতালের সামনে থেকে একটি অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। চালককে চায়ের সঙ্গে চেতনানাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করে অটোরিকশাটি ছিনতাই করা হয়।

‘অজ্ঞান পার্টির এই সদস্যরা ছোটখাটো ছিনতাই করে না। তাদের টার্গেট মূলত সিএনজিচালিত অটোরিকশা। প্রথমে যাত্রীবেশে এক থেকে দুজন অটোরিকশায় ওঠে। চালকের সঙ্গে ভাব জমায়। পথে চা-পান, সিগারেট খাওয়ার অফার করে। কোনো চালক তাদের কথায় আস্থা রেখে খাওয়ার পর অজ্ঞান হয়ে পড়ে। ততক্ষণে তারা অটোরিকশা নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে তাদের যে কেন্দ্রীয় সমন্বয়কারী আছে, সে অটোরিকশাটি আটকে রেখে মুক্তিপণের জন্য মালিকের সঙ্গে দেনদরবার করে’- বলেন ওসি মহসীন।

অজ্ঞান পার্টির সদস্যদের গ্রেফতার অভিযানে অংশ নেওয়া কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান সারাবাংলাকে বলেন, ‘ঈদুল আজহাকে সামনে রেখে এই চক্রটি সক্রিয় হয়েছে। অটোরিকশার পাশাপাশি গরুর হাটে যাওয়া লোকজনও তাদের টার্গেট বলে জানিয়েছে। পুরাতন রেলস্টেশন এলাকায় বসে এমন একটি ঘটনা সংঘটনের পরিকল্পনা করছে খবর পেয়ে আমরা অভিযানে চালিয়ে তাদের গ্রেফতার করি।’

এসআই মোমিনুল জানান, তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে ও ছিনতাই-দস্যূতার ধারায় দুটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় তাদের আদালতে হাজির করে পৃথকভাবে রিমান্ডের আবেদন করা হয়। আদালত ‍দুদিন করে প্রত্যেককে চারদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

৩৫ জন অজ্ঞান পার্টি অটোরিকশা গ্রেফতার ৬ চট্টগ্রাম টপ নিউজ তথ্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর