Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ব্যক্তিত্ব’র কারণে ট্রাম্পকে ‘কেউ’ পছন্দ করে না


২৯ জুলাই ২০২০ ১৫:২২

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার ব্যক্তিত্ব’র কারণে কেউ তাকে পছন্দ করে না। খবর রয়টার্স।

মঙ্গলবার (২৮ জুলাই) হোয়াইট হাউজে সংবাদ সম্মেলন চলাকালে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির আকাশচুম্বী জনপ্রিয়তার প্রসঙ্গ উঠলে প্রেসিডেন্ট এ কথা বলেন।

প্রেসিডেন্ট বলেন, তার নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে যারা যুক্তরাষ্ট্রে করোনা মোকাবিলা টাস্ক ফোর্সে কাজ করেছেন, তাদের মধ্যে অন্যতম অ্যান্থনি ফাউচি। তাকে সবাই পছন্দ করে, কিন্তু প্রেসিডেন্টকে পছন্দ করে না।

এদিকে, শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির উচ্চ জনসমর্থন হারের প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সরকারের অন্যতম নির্ভরযোগ্য ব্যক্তি ফাউচি। করোনা সংক্রমণ থেকে নিজেদের রক্ষায় আমেরিকানরা তার পরামর্শ আন্তরিকতার সঙ্গে অনুসরণ করেছেন।

অপরদিকে, করোনাভাইরাস চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করা উচিত নয় বলে অধিকাংশ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ মত দিলেও। ওই ওষুধের প্রতি নিজের সমর্থন অব্যাহত রেখেছেন ট্রাম্প।

এ ব্যাপারে প্রেসিডেন্ট বলেন, করোনাভাইরাস সংক্রমণের ‘প্রাথমিক পর্যায়ে’ হাইড্রোক্সিক্লোরোকুইন ভালো কাজ করে। কিন্তু, জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ওই ওষুধ ব্যবহারে হৃদযন্ত্রের সমস্যাসহ অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।

প্রসঙ্গত, গবেষণায় দেখা গেছে কোভিড-১৯ চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইনের কার্যকারিতা সন্দেহ উদ্দীপক। তাই, যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) গত মাসে জরুরিক্ষেত্রে ওষুধটি ব্যবহারের অনুমোদন বাতিল করেছে।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রে ফের করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনাভাইরাস সংকটের কারণে যুক্তরাষ্ট্রের বহু ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে এবং লাখ লাখ লোক বেকার হয়ে পড়েছেন। শুধুমাত্র মঙ্গলবার (২৮ জুলাই) দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় চারটি অঙ্গরাজ্য রেকর্ডসংখ্যক দৈনিক মৃত্যুর কথা জানিয়েছে।

অ্যান্থনি ফাউচি কোভিড-১৯ ডোনাল্ড ট্রাম্প নভেল করোনাভাইরাস যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর