Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহবাগে ঢাবি শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ প্রতিবেদন পেছাল


৮ মার্চ ২০১৮ ১৫:৩৫

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শাহবাগে রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৮ এপ্রিল ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার (৮ মার্চ) মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ঠিক ছিল। এ দিন শাহবাগ থানার পুলিশ প্রতিবেদন দাখিল করেনি। তাই ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

২০১৭ সালের ২০ জুলাই সকালে শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের ওপর লাঠি-চার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। খুব কাছ থেকেই টিয়ারশেল ছোঁড়ায় তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের দুই চোখ নষ্ট হয়ে যায়।

ওই ঘটনায় পরের দিন পুলিশের দায়িত্ব পালনে বাধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কারর‌্য্ক্রম চালানোর অভিযোগে অজ্ঞাত ১২শ জনকে আসামি করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মাজহার বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

সারাবাংলা/এআই/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর