Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, ৩৬৮৪টি নমুনায় শনাক্ত ৮৮৬


২ আগস্ট ২০২০ ১৪:৫৩

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৫৪ জন। একই সময় ৮৮৬ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার শনাক্ত নিয়ে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন। আর একই সময়ে সুস্থ হয়েছেন ৫৮৬ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জনে গিয়ে দাঁড়িয়েছে।

রোববার (২ আগস্ট) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮২টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ২১৩টি। নমুনা পরীক্ষা হয়েছে আগের দিনের কিছুসহ ৩ হাজার ৬৮৪টি। গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে এর মধ্যে ৮৮৬ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক শূন্য ৫ শতাংশ। এ পর্যন্ত সারাদেশে ১১ লাখ ৮৯ হাজার ২৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ২৪ শতাংশ।

বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৫৪ জন। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৫ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ৪৭৯ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন যা, মোট মৃতের ৭৮ দশমিক ৬০ শতাংশ। আর একই সময়ে ৬৭৫ জন নারীর মৃত্যু হয়েছে, যা মোট মৃতের ২১ দশমিক ৪০ শতাংশ। বয়স বিভাজনে গত ২৪ ঘণ্টায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৫৮৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৪ শতাংশ।

কোভিড-১৯ বুলেটিন স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর