Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলাচলে নিয়ন্ত্রণ সীমা ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো


৩ আগস্ট ২০২০ ১২:৫৯

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড ১৯) পরিস্থিতিতে জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ সীমা ৩১ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগে এই বিধি-নিষেধ ৩ আগস্ট পর্যন্ত বলবৎ ছিল। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

সোমবার (৩ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক স্মারকে বিষয়টি জানানো হয়। এতে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ১০টি নির্দেশনা দেওয়া হয়েছে।

এগুলোর মধ্যে রয়েছে ৪ আগস্ট থেকে ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত চলাচলে নিয়ন্ত্রণ অব্যাহত থাকবে এবং সাপ্তাহিক ছুটি এ নিয়ন্ত্রণের অন্তর্ভুক্ত থাকবে।

অফিস আদেশে বলা হয়, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, জরুরি পরিষেবা, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) ব্যতীত বাসস্থানের বাইরে আসা যাবে না। এ ছাড়া বাসস্থানের বাইরে সবসময় মাস্ক পরতে হবে এবং পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মানতে হবে।

পাশাপাশি হাটবাজার, দোকান ইত্যাদিতে বাড়তি সতর্কতা থাকতে হবে এবং রাত ৮টার মধ্যে এগুলো বন্ধ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়া সরকারি-বেসরকারি অফিস স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বলে অফিস আদেশে জানানো হয়েছে।

অফিসে আদেশে জানানো হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতিতে অসুস্থ, স্বাস্থ্যঝুঁকিপূর্ণ কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাওয়া থেকে বিরত থাকতে হবে। এ ছাড়া সব ধরনের সভা-সমাবেশ, জমায়েত, ধর্মীয়-সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে বলে জানানো হয়। তবে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে মসজিদ কিংবা উপাসনাগুলোতে ধর্মীয় কার্যাবলি পালন করা যাবে বলে ওই অফিস আদেশে জানানো হয়।

করোনা মোকাবিলা কোভিড-১৯ জনসাধারণ নভেল করোনাভাইরাস নিয়ন্ত্রণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর