Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের ছুটি শেষ, স্বাস্থ্যবিধি মেনে কাজে যোগ দিচ্ছেন পেশাজীবীরা


৩ আগস্ট ২০২০ ১৬:০৯

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তিন দিনের ছুটি শেষ হয়েছে। সোমবার (৩ আগস্ট) সরকারি অফিস আদালত, ব্যাংক-বিমার সঙ্গে খুলছে বেসরকারি সব প্রতিষ্ঠানও। তবে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সব কার্যক্রমই চলবে স্বাস্থ্যবিধি মেনে।

এবার সাপ্তাহিক ছুটি শুক্র শনির সঙ্গে রোববার যোগ হয়ে তিনদিন ছিল ঈদের ছুটি। যা রোববার শেষ হয়েছে। সোমবার কাজে যোগ দেবেন কর্মকর্তা কর্মচারীরা। তবে তাদের কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি। ৩ আগস্ট পর্যন্ত অফিস সীমিত আকারে চলার কথা থাকলেও আপাতত সেভাবেই চলবে বলে জানিয়েছে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এর আগে করোনাকালে সরকারের কর্মকাণ্ড পরিচালনা করতে বিধিনিষেধ দিয়ে গত ৩০ জুন আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সে আদেশে গত ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে অফিস করার দিক নির্দেশনা থাকে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেছেন, করোনাভাইরাস সম্পর্কে মানুষ এখন অনেক বেশি সচেতন। সর্বত্র মাস্ক ব্যবহার করছেন। প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হয় না। যারা বের হচ্ছেন, তারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন।

তিনি আরও বলেন, সংক্রমণও ঠেকাতে হবে আবার মানুষকে কর্মহীনও করা যাবে না। মানুষ যাতে বিপদে না পড়ে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড যাতে ঠিক থাকে সেসব বিষয় চিন্তা করেই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার ওপরে জোর দেওয়া হয়েছে। মানুষ তা মানছে।

জানা গেছে, অফিস খুললেও আগের মতোই ঝুঁকিপূর্ণ, অসুস্থ, গর্ভবতী নারীরা অফিসে আসা থেকে বিরত থাকবেন। পাশাপাশি অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিও আগের মতো ২৫ শতাংশই থাকছে আপাতত।

অফিস ঈদ ছুটি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর