Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান মারা গেছেন


৪ আগস্ট ২০২০ ২৩:১৯

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী আব্দুল মান্নান মারা গেছেন। ৭৮ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মারা গেলেন তিনি।

মঙ্গলবার (৪ আগস্ট) রাত ৯টা ২০ মিনিটে দিকে রাজধানীর এভারকেয়ার (সাবেক এ্যাপেলো) হাসপাতালে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আব্দুল মান্নান। বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বিএনপি জানিয়েছে, আব্দুল মান্নানের প্রথম জানাজা সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এরপর ধানমন্ডি ঈদগাহ মাঠে দুপুর ১২টায় দ্বিতীয়, নবাবগঞ্জের ডালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিকেল ৩টায় তৃতীয় এবং দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে বিকেল ৩টায় চতুর্থ ও শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

আব্দুল মান্নানকে আজিমপুর কবরস্থানে সহধর্মিনীর কবরের পাশে দাফন করা হবে বলে জানিয়েছেন তার একমাত্র মেয়ের জামাতা বিএনপি নেতা ব্যারিস্টার নাসির উদ্দিন আহম্মেদ অসীম।

আব্দুল মান্নানের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি মাহসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় তিনি বলেন, ‘আব্দুল মান্নান আমৃত্যু বিএনপির জন্য, দেশের জন্য, সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। তিনি যখন যে দায়িত্ব পেয়েছেন, সেটা আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন। তার এই মৃত্যুতে বিএনপি আরেকজন নিবেদিতপ্রাণ নেতাকে হারাল। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

আব্দুল মান্নান রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

বিজ্ঞাপন

মৃত্যুর আগ পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন আব্দুল মান্নান। ২০১০ সালে তিনি বিএনপির ঢাকা জেলার সভাপতিও নির্বাচিত হয়েছিলেন।

আব্দুল মান্নান টপ নিউজ বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর