Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুমতি ছাড়া স্বাস্থ্য অধিদফতরের কাউকে গণমাধ্যমে কথা বলায় মানা


৬ আগস্ট ২০২০ ০০:৩৪

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের অনুমতি ছাড়া গণমাধ্যমে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের কথা না বলার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ছাড়া গণমাধ্যমে কথা বলার জন্য ন্যূনতম পরিচালক পদমর্যাদার হতে হবে বলেও জানানো হয়েছে নির্দেশনায়।

মঙ্গলবার (৪ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখার যুগ্ম সচিব মো. জিল্লুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনার বিষয়ে জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর দেওয়া চিঠিতে বলা হয়, বিভিন্ন প্রচার মাধ্যমে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখপাত্র হিসেবে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং অধিদফতরের প্রতিনিধিত্ব করেন। নিয়মিত ব্রিফিং ছাড়াও এ সব বক্তব্য ও মন্তব্যের কারণে অনেক সময় সরকারকে বিব্রত হতে হয়। প্রচার মাধ্যমে সরকারের প্রতিনিধিত্ব বিষয়ে যথাযথ বিধি-বিধান অনুসরণ করা বাঞ্ছনীয়।

চিঠিতে আরও বলা হয়, স্বাস্থ্য অধিদফতরের পক্ষে বিভিন্ন প্রচার মাধ্যমে ব্রিফিং ও সাক্ষাৎকার প্রদান বা অনুষ্ঠানে অংশগ্রহণের বিষয়ে মহাপরিচালকের পূর্বানুমোদন নিতে হবে। এ ছাড়া গণমাধ্যমে কথা বলার জন্য ন্যূনতম পরিচালক পদমর্যাদার হতে হবে বলেও জানানো হয়েছে নির্দেশনায়।

করোনা গণমাধ্যম টপ নিউজ নভেল করোনাভাইরাস মহাপরিচালক স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর