Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮ অতিরিক্ত সচিবের দফতর রদবদল, ২ জনকে অবসর


৭ আগস্ট ২০২০ ০৮:৪৯

ঢাকা: প্রশাসনের আট কর্মকর্তার দফতরে রদবদল এনেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাদের মধ্যে একজনকে ওএসডি করা হয়েছে। অবসরে পাঠানো হয়েছে আরও দু’জনকে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। উপসচিব আব্দুল লতিফের সই করা আদেশে আট অতিরিক্ত সচিবের দফতর রদবদল করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা চারটি পৃথক প্রজ্ঞাপনে অতিরিক্ত সচিব পদমর্যাদার জন্ম ও মৃত্যু নিবন্ধনের কার্যালয়ের রেজিস্ট্রার জেনারেল মানিক লাল বনিক ও স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব শেখ শোয়েবুল আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগের আরেক অতিরিক্ত সচিব সুলেমান খানকে বাণিজ্য মন্ত্রণালয়ে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসমাইলকে পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

অন্যদিকে, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহবুব কবিরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফেরত আনা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নাজমা নাহারের সই করা আরেক প্রজ্ঞাপনে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুককে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনে জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক পদে বদলি করা হয়েছে। আর পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুস সাত্তারকে শিল্প মন্ত্রণালয়ের অধীনে প্যাটেন্ট ডিজাইন ও ট্রেডমার্ক অধিদফতরের রেজিস্টার পদে এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেনকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন জন্ম-মৃত্যু ও নিবন্ধন কার্যালয়ের রেজিস্ট্রার জেনারেল পদে বদলি করা হয়েছে।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা আলাদা দু’টি প্রজ্ঞাপনে পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম সালমা আখতার জাহান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) মোহাম্মদ হারুন অর রশিদকে সরকারি চাকরি আইন ২০১৮-এর ধারা ৪৩(১) (ক) অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে।

অতিরিক্ত সচিব অবসর জনপ্রশাসন মন্ত্রণালয় দফতর রদবদল


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর