Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় অদম্য যোদ্ধা ইউএনও শরিফুল ইসলাম


৮ আগস্ট ২০২০ ২৩:৩৬

মৌলভীবাজার: বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া করোনাভাইরাস সংক্রমণে ও জীবনের ঝুঁকি নিয়ে মৌলভীবাজার সদর উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা চষে বেড়াচ্ছেন করোনাযুদ্ধের এক অদম্য যোদ্ধা উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম।

কাজের ধারাবাহিকতায় তিনি প্রতিদিন সকালে থেকে রাত পর্যন্ত উপজেলার প্রধান প্রধান হাটবাজার ও বিভিন্ন দোকানপাট, বিপণী বিতানগুলোতে নিজ হাতে লিফলেট বিতরণ ও মাইকিং করে করোনা সংক্রমণের বিষয়ে মানুষকে সচেতনতা করে চলছেন।

করোনার শুরুতেই লকডাউনে প্রবাসীসহ সাধারণ জনগণকে ঘরে রাখা, ত্রাণ কার্যক্রম পরিচালনা করা, কোয়ারেনটাইন ও লকডাউন অমান্যকারীদের ঘরে ফেরানোর কাজসহ জনসচেতনতামূলক কাজগুলো অত্যন্ত দক্ষতার সাথে করে যাচ্ছেন তরুণ উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম। দেশের এমন পরিস্থিতিতে জনগণের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রাখার পাশাপাশি হতদরিদ্র, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত কিংবা অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়ার জন্য দিনে রাতে উপজেলার বিভিন্ন স্থানে বিরতিহীনভাবে ত্রাণ নিয়ে ছুটে চলছেন তিনি।

শরিফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘করোনা একটি যুদ্ধ। চ্যালেঞ্জ নিয়ে সবাই মিলে এ যুদ্ধের মোকাবিলা করতে হবে। নিজে সচেতন থেকে পরিবার পরিজনকে করোনা থেকে বাঁচাতে হবে। আমরা জনগণের সহযোগিতা চাই। জনগণের সহযোগিতা ছাড়া জাতীয় এই মহামারী মোকাবিলা করা দুঃসাধ্য। তাই আমি সবাইকে অনুরোধ করব, সবাই যেন অতন্তপক্ষে বর্তমান সময়ে ডব্লিউএমডি মেনে চলেন। ডব্লিউ মানে ওয়াশ, এম মানে মাস্ক এবং ডি মানে ডিসটেনস। এ তিনটি শব্দ যদি আমরা মনের মধ্যে গেঁথে ফেলতে পারি তা হলে আমরা অনেকাংশে এই মহামারিকে নিয়ন্ত্রণে রাখতে পারব।’

অদম্য যোদ্ধা উপজেলা নির্বাহী অফিসার মৌলভীবাজার সদর উপজেলা শরিফুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর