Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপ-কমিটির পদ নিয়ে আত্মপ্রচারে কাদেরের ‘না’


৮ মার্চ ২০১৮ ২১:৪৩

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের উপ-কমিটির পদ ব্যবহার করে বিলবোর্ড, পোস্টার ও ব্যানারে আত্মপ্রচারের স্টাইল থেকে বিরত থাকতে হবে। আর কারও সম্পর্কে কোন অভিযোগ এলে তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (৮ মার্চ) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের পাশে নির্বাচনী কার্যালয়ে দফতরের উপ কমিটির সভা শেষে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ১৯টি উপ কমিটির খসড়া প্রস্তুত হয়েছে। সবাইকে আমরা যার যার উপ কমিটি নিয়ে সভা আহবান করতে বলেছি। এর মধ্যে অনেকেই সভা ডেকেছে এবং কোন কোন কমিটি সেমিনারও করেছে। আমরা এটা সবাইকে বলে দিয়েছি এখন যে খসড়া কমিটি-এই কমিটিতে যারা আছেন, আওয়ামী লীগের নিয়ম অনুযায়ী প্রাথমিক মনোনয়নটাই চূড়ান্ত মনোনয়ন নয়। এই মনোনয়নের মধ্যে কারো অন্তভূক্তি আমাদের আদর্শের পরিপন্থী হয়। যদি কারো কোন ক্রিমিনাল ব্যাকগ্রাউন্ড থাকে। যদি কেউ পদে থাকাকালে আচার আচরণ ও দায়িত্ব পালনে ব্যর্থ হয় তাহলে সংযোজন-বিয়োজন হবে। সেটার জন্য আমরা খুব বেশি সময় নেবো না।

ইতোমধ্যে এক মাস চলছে। সামনে আরো দুই মাস আছে বলে কাদের বলেন, এই সময়ে তাদের উপর অর্পিত দায়িত্ব, তাদের আচরণ-এটা দলের গঠনতন্ত্রের সঙ্গতিপূর্ণ হয় তাহলে বাদ পড়ার প্রশ্ন আসবে না।

ওবায়দুল কাদের বলেন, আমি সবাইকে বলেছি- এই পদ ব্যবহার করে বিলবোর্ড করা, পোস্টার করা, ব্যানার করা-আত্মপ্রচারের যত স্টাইল আছে সেগুলো থেকে বিরত থাকতে হবে। কারো সম্পর্কে কোন অভিযোগ এলে আমরা তদন্ত করে দেখবো। তদন্তে যদি অভিযোগ সত্য হয় তাহলে অবশ্যই তার পদে বহাল থাকতে পারবে না। আমি বিষয়গুলো নেত্রীর সাথে পরামর্শ করে সিক্রোনাইজ ওয়েতে উপ কমিটি নিয়ে কাজ করছি বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

বিগত সময়ে উপকমিটি নিয়ে দলীয় পরিমন্ডলে আলোচনা-সমালোচনার বিষয়ে তিনি বলেন, এটা অনেকের বোঝারও অভাব ছিল। এ কারণে মাঝে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছে। এখন আর কারো কোন অভিযোগ নেই।

উপ কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ দফতর বিপ্লব বড়ুয়া, সদস্য ফয়সল আহমেদ রিয়াদ, নাসিম আল মোমিন রুপক, মেহেদী হাসান, কেএম কবির হোসেনসহ অন্যান্যরা।

সারাবাংলা/ এনআর/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর