Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসি, প্রো-ভিসির জন্য ৩১ আগস্টের মধ্যে নাম চায় শিক্ষা মন্ত্রণালয়


৯ আগস্ট ২০২০ ২০:১৭

ঢাকা: যেসব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি এবং ট্রেজারের পদ শূন্য রয়েছে, সেগুলো পূরণে আগামী ৩১ আগস্টের মধ্যে সর্বোচ্চ ১০ শতাংশ সিনিয়র প্রফেসরদের নামের তালিকা ও জীবন বৃত্তান্ত পাঠাতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার (৯ আগস্ট) দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের শূন্যপদ পূরণের ব্যবস্থা নেওয়া সংক্রান্ত এক ভার্চুয়াল মিটিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মিটিংয়ে অন্যান্যের মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘অনেক বিশ্ববিদ্যালয়ে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারের পদ শূন্য রয়েছে। শিগগিরই এসব শূন্যপদ পূরণের উদ্যোগ নেওয়া হবে। সেজন্য আগামী ৩১ আগস্টের মধ্যে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ১০ শতাংশ সিনিয়র প্রফেসরদের নামের তালিকা ও জীবন বৃত্তান্ত শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।’

এই সময়ের মধ্যে তালিকা পাঠাতে না পারলে মন্ত্রণালয় আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

উল্লেখ্য, বর্তমানে দেশের তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং এবং ২৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির পদ শূন্য রয়েছে। অন্যদিকে দেশের ১৯টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ৮৩টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির পদে এখনও কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

ট্রেজারার নাম প্রো ভিসি ভিসি শিক্ষা মন্ত্রণালয় শূন্যপদ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর