Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিপ্রার মতো সিফাতেরও নিঃশর্তে মুক্তির দাবি


৯ আগস্ট ২০২০ ২১:৪৬

ঢাকা: কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া ডিপার্টমেন্টের দুই শিক্ষার্থীকে গ্রেফতারের ঘটনায় শিপ্রা দেবনাথকে জামিন দেওয়ায় ধন্যবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। একইভাবে সাহেদুল ইসলাম সিফাতেরও জামিনের দাবি জানিয়েছেন তারা।

রোবাবর (৯ আগস্ট) বিকেলে রাজধানীর সিদ্ধেশ্বরীতে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

বিজ্ঞাপন

মানববন্ধনে স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষক সাকিরা পারভিন বলেন, শিপ্রা দেবনাথকে জামিন দেওয়া হয়েছে। এজন্য আমরা বিচার বিভাগকে ধন্যবাদ জানায়। কিন্ত তাকে বলা হয়েছে যে তার চার্জশিট এখনো দায়ের করা হয়নি। মানে যেকোনো সময় তাকে আবারও যেকোনোভাবে আটকানোর পাঁতারা করা। শিপ্রা এখন পর্যন্ত জামিন পেলেও তার বাবা-মার কাছে ফিরতে পারেনি। আমাদের কাছে ফিরতে পারেনি।

তিনি আরও বলেন, দেশ-বিদেশের গণমাধ্যমে প্রায় শতাধিক নিউজ প্রকাশ হয়েছে। সেসব নিউজে এমন ন্যাক্কারজনক এতটি ঘটনা সবার মনে ক্ষোভ আর ঘৃণার জন্ম দিচ্ছে। এমন একটি ঘটনায় ইউনিভার্সিটিতে অধ্যয়নরত প্রায় ১০ হাজার শিক্ষার্থী আতঙ্কিত। শুধু তাই নয়, পাস করে যাওয়া প্রায় ৪০ হাজার শিক্ষার্থীরাও এমন ঘটনায় আতঙ্কিত। তবে আশার কথা হলো বিচার বিভাগ থেকে শুরু করে সকল প্রশাসনসহ পুলিশ প্রশাসনও আমাদেরকে সহায়তার আশ্বাস দিয়েছেন। ন্যায় বিচার নিশ্চিতের আশ্বাস দিয়েছেন। আমরা মনে করি সে আশ্বাস বাস্তবায়ণ হবে।’

এ সময় উপস্থিত অন্যান্য বক্তরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী বিষয়টি সুনজরে নিয়েছেন বলেই আজ শিপ্রা জামিন পেয়েছে। ঠিক একইভাবে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন হয়েছে। সংশ্লিষ্ট অভিযুক্তরা গ্রেফতার হয়েছেন। তাই আমাদের প্রত্যাশা আগামী কাল সিফাতও জামিন পাবে।

বিজ্ঞাপন

ওই দুই শিক্ষার্থীর নিঃশর্তে মুক্তির দাবিতে টানা পাঁচ দিনের মতো কর্মসূচি চালিয়ে আসছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও শিক্ষববৃন্দ। সেইসঙ্গে তাদের কমসূচিতে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের একাধিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলো।

মুক্তি শিপ্রা সিফাত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর