Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানমণ্ডিতে বাড়ি আত্মসাৎ মামলায় ফিরোজ রশীদের বিরুদ্ধে চার্জশিট


১০ আগস্ট ২০২০ ১৪:১৮

ঢাকা: জাল দলিল করে ধানমণ্ডিতে বাড়ি আত্মসাতের মামলায় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার ( ১০ আগস্ট) আদালতে দুদকের উপ-পরিচালক মো জাহাঙ্গীর আলম চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়েছে, ঢাকার ধানমন্ডি আবাসিক এলাকার প্লট নম্বর ৭০ (পুরাতন) ১০ (নতুন), রোড নম্বর ২ এর ১ বিঘা সরকারি জমিসহ বাড়িটি আত্মসাৎ করেছেন ফিরোজ রশীদ। ওই বাড়িটি সরকারিভাবে তৎকালীন কানাডার হাইকমিশনার মোহাম্মদ আলীর অনুকূলে বরাদ্দ দেওয়া হয়। যা পরবর্তীকালে মরহুম মোহাম্মদ আলীর দ্বিতীয় স্ত্রী বেগম আলেয়া মোহাম্মদ আলী, পুত্র সৈয়দ মাহমুদ আলী ও কন্যা সৈয়দা মাহমুদা আলীর বরাবরে হস্তান্তর করা হয়।

চার্জশিটে উল্লেখ করা হয়, ১৯৭০ সালের ৩০ মে বাড়িসহ জমি তাদের যৌথ নামে নামজারি করা হয়। কিন্তু কাজী ফিরোজ রশীদ ১৯৭৯ সালের ১৬ আগস্ট রেজিস্ট্রিকৃত ডিড অব এগ্রিমেন্ট ফর সেল নম্বর ৩১১৫৪ দলিলে ভুয়া দাতা বেগম আলেয়া মোহাম্মদ আলী ও সাক্ষী কাজী আরিফুর রহমান সাজিয়ে তৎকালীন জেলা রেজিস্ট্রার এম আহমেদ (মৃত) এর সহযোগিতায় দলিল তৈরি করেন।

জমিটি কাজী ফিরোজ রশীদ দখলে রেখে অপরাধ করায় দুদক তার বিরুদ্ধে চার্জশিট দিয়েছে।

এর আগে, এ অপরাধে কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে ২০১৬ সালের ৫ এপ্রিল দুদকের তৎকালীন উপ-পরিচালক (বর্তমানে পরিচালক) মো জুলফিকার আলী বাদী হয়ে তেজগাঁও শিল্পঞ্চাল থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

আদালত কাজী ফিরোজ রশীদ চার্জশিট টপ নিউজ বাড়ি আত্মসাৎ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর