Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘোষিত তারিখের সম্মেলনে সোহাগ-জাকিরের অনীহা


৯ মার্চ ২০১৮ ০৮:১৭

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা : সম্মেলন প্রস্তুতির অজুহাতে বাংলাদেশ ছাত্রলীগের পূর্বঘোষিত ২৯তম কাউন্সিলের তারিখ ৩১ মার্চ অনানুষ্ঠানিকভাবে স্থগিত করা হয়েছে। ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের অনীহার কারণে আপাতত ৩১ মার্চ সম্মেলন হচ্ছে না। পরবর্তী তারিখ আওয়ামী লীগ সাধাররণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে পরামর্শ করে চূড়ান্ত করার নির্দেশনা দিয়েছেন সংগঠনটির অলিখিত অভিভাবক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ মার্চ) বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন গণভবনে গিয়ে সম্মেলন প্রস্ততির বিষয়টি তুলে ধরলে আওয়ামী লীগ সভাপতি এ নির্দেশনা দেন বলে দলীয় সূত্র জানা যায়।

এবিষয়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি- সাধারণ সম্পাদক সাইফুর রহমান সোহাগ ও জাকির হোসাইনের মুঠোফোন যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেননি।

তবে ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রনি সারাবাংলাকে বলেন, গতকাল ৭ মার্চের জনসভায় জাকির ভাই আহত হয়েছেন। আজ (৮মার্চ) উনারা দুজনে মিলে নেত্রীর সাথে দেখা করে সম্মেলন প্রস্ততির বিষয়টি তোলেন। এর জবাবে নেত্রী ওনাদেরকে কাদের স্যারের সাথে কথা বলে সম্মেলনের তারিখ চূড়ান্ত করতে বলেছেন। সম্মেলন হবে সেক্ষেত্রে পরিস্থিতি বিবেচনায় ১৫ দিন থেকে ১ মাস পিছিয়ে যেতে পারে।

গত জানুয়ারি মাসে সংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটির ২৯তম সম্মেলনের তারিখ ৩১ মার্চ ঘোষণা করা হয়। ৬ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্রলীগকে মার্চ মাসেই সম্মেলন করার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা বলে বলে ইঙ্গিত দিয়েছিলেন। এরপর গত ৮ জানুয়ারি সকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় তিনি সম্মেলনের সম্ভাব্য তারিখ ৩১ মার্চের কথা বলেন।

বিজ্ঞাপন

এদিকে ৮ মার্চ সোহাগ জাকির দুপুরে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে দেখা করেন। বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিসে ওবায়দুল কাদেরের সাথে দেখা করেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, সম্মলনের তারিখ স্থগিত করা হয়েছে এটা বলার তোমার কে? নেত্রী যা চাইবে তা হবে। আমি এবিষয়ে নেত্রীর সাথে কথা বলে তোমাদের জানাব। রাজনৈতিক পরিবেশ পরিস্থিতিতে সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে কিন্তু সম্মেলন স্থগিত হবে না।

এর আগে ওইদিন দুপুর সাড়ে এগারটার দিকে ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে যান। সেখানেও তিনি সোহাগ জাকিরকে সম্মেলন প্রস্তুতি নিতে নির্দেশ দেন বলে দলীয় সূত্র জানায়।

সারাবাংলা/এনআর/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর