Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের পাঠানো মানবিক সহায়তা লেবাননে হস্তান্তর


১০ আগস্ট ২০২০ ২১:৪৪

ঢাকা: লেবাননের দুঃসময়ে দেশটির জনগণের জন্য মানবিক সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ। সহায়তার মধ্যে রয়েছে ৯ টন খাবার, দুই টন ওষুধ ও ওষুধ সামগ্রী। রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান সোমবার (১০ আগস্ট) লেবানন সরকারের স্থানীয় প্রতিনিধির কাছে এসব সহায়তা সামগ্রী হস্তান্তর করেন।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, মানবিক সহায়তার এই চালান নিয়ে নৌবাহিনীর চার জন উচ্চ পর্যায়ের কর্মকর্তা, সেনাবাহিনীর একজন কর্মকর্তা ও বিমানবাহিনীর ১২ জন ক্রুসহ বিমান বাহিনীর একটি পরিবহন এদিন সন্ধ্যায় লেবাননের বৈরুতে রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখান থেকে লেবাননের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়। সহায়তা সামগ্রী।

গত ৪ আগস্ট স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে লেবাননের রাজধানী বৈরুতের উপকণ্ঠে বন্দর এলাকায় দু’টি শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এতে বৈরুত পোর্টসহ বৈরুত ও এর ১০ কিলোমিটার পরিসীমা এলাকায় ব্যাপক ক্ষতি হয়। ১৬০ জনেরও বেশি মানুষ ওই বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন ছয় হাজারের বেশি।

ওই বিস্ফোরণে এ পর্যন্ত পাঁচ জন বাংলাদেশি নাগরিক মারা গেছেন, আহত হয়েছেন শতাধিক। এছাড়া লেবাননের জলসীমায় জাতিসংঘের ইউনিফিলের অধীনে পাহারারত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস বিজয় ওই বিস্ফোরণে আংশিক ক্ষতিগ্রস্ত হয়। জাহাজের ২১ জন কর্মকর্তা ও নাবিক আহত হন।

টপ নিউজ বিস্ফোরণ মানবিক সহায়তা লেবাননে সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর