Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার, রয়েছেন ভেন্টিলেশনে


১১ আগস্ট ২০২০ ০২:৪৬

মস্তিষ্কে সফল অস্ত্রোপচারের পর ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ভারতের সংবাদমাধ্যমের খবরে জানা যায়, সোমবার (১০ আগস্ট) দিল্লির আর্মি’স রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচারের সাহায্যে জমে থাকা রক্ত বের করে দেওয়া হয়। পরে তাকে ভেন্টিলেটরে রাখা হয়।

এর আগে সোমবার বিকেলে প্রণব মুখার্জি তার শরীরের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে বলে টুইট করেন। তার টুইটে বলেন, অন্য এক কারণে হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। আজ রিপোর্ট পজিটিভ এসেছে। গত এক সপ্তাহ যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের আইসোলেশনে যাওয়ার এবং পরীক্ষা করার আহ্বান করছি।

প্রণব মুখার্জির অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পর পরই ভারতের রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দরা তার দ্রুত সুস্থতা কামনা করে বিবৃতি দিচ্ছেন। পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেলট, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়ালসহ বহু রাজনীতিবিদ টুইটারে প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন।

প্রণব মুখার্জি বিভিন্ন সময়ে ভারতের পররাষ্ট্র, প্রতিরক্ষা, যোগাযোগ, রাজস্ব ইত্যাদি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালনের বিরল কৃতিত্বের অধিকারী। এই বাঙালি রাজনীতিবিদ ভারতের ঐতিহ্যবাহী কংগ্রেস দলের অন্যতম ‘ক্রাইসিস ম্যানেজার’ নেতা হিসেবে পরিচিত। তিনি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন। রাজনৈতিক অঙ্গনে প্রণব মুখার্জি অত্যন্ত সম্মানিত।

প্রণব মুখার্জি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর