Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হোয়াইট হাউজের কাছে গুলি, ব্রিফিং ছেড়ে গেলেন ট্রাম্প


১১ আগস্ট ২০২০ ১৪:৪৮

হোয়াইট হাউজের কাছাকাছি গোলাগুলির ঘটনায় প্রেস ব্রিফিং চলাকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সেখান থেকে হঠাৎ সরিয়ে নিয়েছেন যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের (ইউএসএসএস) একজন এজেন্ট। খবর বিবিসি।

সোমবার (১০ আগস্ট) ওই গোলাগুলির ঘটনায় একজনের প্রাণহানি হয়েছে বলেও বিবিসি জানিয়েছে।

এদিকে, বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ঘটনার নয় মিনিট পর ট্রাম্প ফের সংবাদ সম্মেলনে ফিরে আসেন।

উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ঘটনা ‘সম্পূর্ণ নিয়ন্ত্রণে’ আছে। আইন প্রয়োগকারীরা এক ব্যক্তিকে গুলি করেছে এবং তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। ওই সন্দেহভাজন ব্যক্তি সশস্ত্র ছিল বলেও ট্রাম্প জানিয়েছেন। হোয়াইট হাউজের সীমান্ত বেড়ার খুব কাছে গুলিবর্ষিত হয়েছে বলে গণমাধ্যমকে জানানো হয়।

অন্যদিকে, এক টুইটার বার্তায় সিক্রেট সার্ভিস জানিয়েছে, গুলির ঘটনায় তদন্ত চলছে। ঘটনার সঙ্গে একজন ইউএসএসএস কর্মকর্তা জড়িত আছেন।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানিয়েছেন, ট্রাম্পকে পাহারা দিয়ে বের করে নিয়ে যাওয়ার একটু আগে হোয়াইট হাউজের প্রেস ‍রুমের দরজাগুলো তালাবদ্ধ করে দেওয়া হয়েছিল।

তারা বলেছেন, প্রেসরুমের মঞ্চে দাঁড়িয়ে শেয়ার বাজার নিয়ে কথা বলতে শুরু করেছিলেন ট্রাম্প। এর কয়েক মিনিট পরই তার নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের একজন এজেন্ট এসে তাকে থামিয়ে কানে কানে কিছু বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত যু্ক্তরাষ্ট্রের অর্থমন্ত্রী স্টিভেন মনুশেন এবং ব্যবস্থাপনা ও বাজেট দপ্তরের পরিচালক রাসেল ভো-কেও সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।

পরে ফিরে এসে, ট্রাম্প সাংবাদিকদের জানান তাকে বের করে ওভাল অফিসে নেওয়া হয়েছিল। হোয়াইট হাউজের পশ্চিম অংশে অবস্থিত ওভাল অফিস প্রেস রুমের খুব কাছেই।

ওভাল অফিস গুলি টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প প্রেস ব্রিফিং হোয়াইট হাউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর