Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্য করে শহরকে কেউ নোংরা করতে পারবে না: ডিএনসিসি মেয়র


১১ আগস্ট ২০২০ ১৫:৫৬

ঢাকা: আগামী পহেলা অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যেই ঢাকা উত্তরে যত ঝুলন্ত তার আছে সেগুলো কেটে ফেলা হবে বলে ঘোষণা দিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘বিভিন্ন কোম্পানি তার অপসারণ করার কথা শুনে বলেছে তাদেরকে একটু সময় দিতে। তাই আমরা সেপ্টেম্বর পর্যন্ত সময় দিচ্ছি। এ শহরে আপনারা বাণিজ্য করবেন, এটা আপনাদের ব্যাপার। কিন্তু শহরকে নোংরা করে বাণিজ্য করবেন সে সুযোগ দেওয়া হবে না।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে রাজধানীর এয়ারপোর্ট রোডের কাওলা থেকে তেজগাঁও নাবিস্কো পর্যন্ত ইউটার্নগুলোর নির্মাণ কাজ ‌পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মেয়র। শুধু তার নয় জঞ্জালমুক্ত শহর গড়তে একই সঙ্গে রাস্তায় বা ল্যাম্পপোস্টে অবৈধ ঝুলন্ত পোস্টার বা বিজ্ঞাপন বোর্ড থাকতে পারবে না। তাছাড়া শহরের দেয়ালে যারা লিখবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ারি দেন ডিএনসিসি মেয়র।

আনিসুল হকের ইউটার্নের স্বপ্ন বাস্তবায়ন ডিসেম্বরের মধ্যেই: আতিকুল

এসব বিষয়ে মেয়র আতিকুল বলেন, ‘এই শহর আপনার আমার আমাদের। কাজেই এ শহরের সৌন্দর্য রক্ষা করার দায়িত্বও আমাদের। ঝুলন্ত তার সরানোর জন্য আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হলো। এ সময়ের মধ্যেই ব্যক্তি উদ্যোগে যত্রতত্র পড়ে থাকা তার অপসারণ না করলে ১ অক্টোবর থেকে উচ্ছেদ কার্যক্রম শুরু হবে। তখন কারও কোনো অনুরোধ-অনুযোগ গ্রহণ করা হবে না।’

এ সময় ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

টপ নিউজ ডিএনসিসি তার অপসারণ বিভিন্ন কোম্পানি মেয়র আতিকুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর