Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় দিনে মতো দুদকের মুখোমুখি স্বাস্থ্যের সাবেক ডিজি


১৩ আগস্ট ২০২০ ১২:৪৩

ফাইল ছবি

ঢাকা: রিজেন্ট হাসপাতালের কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি হেলথ) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে গতকাল মাস্ক ও পিপিই দুর্নীতির বিষয়ে আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ১০টার দিকে তিনি দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন। দুদকের উচ্চ পর্যায়ের একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছে।

দুদকে স্বাস্থ্যের সাবেক ডিজি, চলছে জিজ্ঞাসাবাদ

এর আগে গত ৬ আগস্ট জিজ্ঞাসাবাদের জন্য আবুল কালাম আজাদসহ পাঁচ কর্মকর্তাকে তলব করে দুদক।

আজ যে বিষয়ে তলব করা হচ্ছে সেটি হচ্ছে, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ জনসাধারণের সঙ্গে প্রতারণা করে করোনাভাইরাস পরীক্ষার সনদ দেওয়ার নামে কোটি কোটি টাকা সংগ্রহ করেছে। এসব অভিযোগ ও ঘটনায় সংশ্লিষ্টতার বিষয়ে।

অপরদিকে গতকাল জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়ার সময় আজাদ সাংবাদিকদের বলেন, আমি ২০১৬ সাল থেকে স্বাস্থ্য অধিদফতরে মাহপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলাম। আমি লক্ষ্য করছিলাম আমাকে নিয়ে অপপ্রচার শুরু হয়েছে। পদ আগলে রাখা আমার কাছে সম্মানের বিষয় নয়। তাই বিবেগ তাড়িত হয়েগত ২১ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক থেকে অব্যাহতি নিয়ে স্বেচ্ছায় দৃষ্টান্ত স্থাপন করি। কোভিড সংক্রান্ত বিভিন্ন অভিযোগ উঠায় দুর্নীতি দমন কমিশন তদন্ত করছে। সাবেক মহাপরিচালক হিসেবে এ বিষয়ে আমি কি জানি তা শোনার জন্য দুদকের তদন্ত কর্মকর্তারা আজ আমাকে আসার জন্য অনুরোধ করেছিলেন।

তিনি আরও বলেন, আমি যা জানি তা তাদের বিস্তারিত বলেছি। তদন্তাধীন বিষয়ে এই মুহূর্তে আমার পক্ষে আর কিছুই বলা সম্ভব নয়। আমি এই কথা বলে শেষ করতে চাই, আমি কঠোর পরিশ্রমি, নিষ্ঠাবান, সত্‌, দক্ষ ও সফল ও মেধাবী কর্মকর্তা হিসেবে সারাজীবন কাজ করেছি। আমি একজন অহমিকামুক্ত সরল ও স্বজ্জন ব্যক্তি। জনস্বাস্থ্য ব্যবস্থাপনার সকল ক্ষেত্রে আমার পর্যাপ্ত জ্ঞান ও অভিজ্ঞা আছে। কোভিডের মতো মহা দুযো‍র্গে যাতে লাখ লাখ মানুষের জীবন হানি না ঘটে সেজন্য আমার জ্ঞান ও অভিজ্ঞতা বিবেক বোধ ও নিজের জীবনকে তুচ্ছ মনে করে কাজ করেছি। কোভিড থেকে নিজেকেও বাঁচাতে পারেনি। ২০ দিন ভুগে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর দিনই কাজে যোগ দিয়েছি। কারণ কোভিড এমন একটি মহাদুযো‍র্গ বিশ্রামের কথা ভাবতে পারেনি।

করোনা কোভিড টপ নিউজ দুদক সচিব স্বাস্থ্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর