Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিজেন্টের বিষয়ে যা যা জানি, সব বলেছি: সাবেক ডিজি হেলথ


১৩ আগস্ট ২০২০ ১৯:৫৯

ঢাকা: রিজেন্ট হাসপাতালের দুর্নীতির বিষয়ে যা কিছু জানেন, সেগুলো দুর্নীতি দমন কমিশনকে বলেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি হেলথ) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, ‘রিজেন্ট হাসপাতালের প্রতারণার অভিযোগের বিষয়ে দুদক তদন্ত করছে। এ বিষয়ে শোনার জন্য তদন্ত কর্মকর্তারা আমাকে আসার জন্য বলেছিলেন। সেজন্যই আমি এসেছি। আমি যা জানি, তাদের বলেছি।’ বিষয়টি তদন্তাধীন বলে এ বিষয়ে আর কোনো তথ্য দেওয়া সমীচীন হবে না বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার ( ১৩ আগস্ট) দ্বিতীয় দিনের মতো দুদকে জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন- নিজেকে সৎ দাবি করলেন আবুল কালাম আজাদ

এর আগে, বুধবার (১২ আগস্ট) প্রথম দিনের মতো দুদকে হাজিরা উপস্থিত হন ডা. আবুল কালাম আজাদ। জিজ্ঞাসাবাদ শেষে বের হওয়ার মুখে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি নিজেকে সৎ ও মেধাবী বলে দাবি করেন।

দ্বিতীয় দিনেও সাংবাদিকরা দুদক থেকে বের হওয়ার সময় সাবেক ডিজি হেলথকে ঘিরে ধরলে আগের দিনের কথাবার্তারই পুনরাবৃত্তি করেন তিনি। বলেন, স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন কাজে আমার অভিজ্ঞতা, সততা ও যোগ্য নেতৃত্ব বিবেচনায় সরকার আমাকে মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়। এই পদে চাকরির নিয়মিত মেয়াদ শেষ হওয়ার পর আমাকে আরও ২ বছরের জন্য নিয়োগ দেয়। আমি যখন আমার সুনাম নষ্ট করার অপপ্রয়াস দেখেছি তখন আত্মসম্মানকেই বড় করে দেখেছি। তাই বিবেকের তাড়নায় মেয়াদ পূর্তির ৯ মাস আগেই গত ২৯ জুলাই স্বেচ্ছায় অব্যাহতি নিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছি।

রিজেন্ট হাসপাতাল সম্পর্কে দুদককে কী জানিয়েছেন— জানতে চাইলে অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, আমি যা জানি, আমি বলেছি। বিষয়টি তদন্তাধীন। তাই এ বিষয়ে বেশি কিছু বলা সমীচীন হবে না। এছাড়া কেউ অপরাধ করলে আমিও তার শাস্তি চাই। তদন্তে আমার পক্ষ থেকে যতটু সম্ভব, আমি সহায়তা করব।

জিজ্ঞাসাবাদের দ্বিতীয় দিন সকাল ১০টায় দুদকে হাজির হন স্বাস্থ্য অধিদফতরের সাবেক এই মহাপরিচালক। রিজেন্ট হাসপাতালের বিভিন্ন ধরনের প্রতারণা এবং মাস্ক কেলেঙ্কারি নিয়ে তাকে বিকেল ৩টারও পর পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। গতকাল বুধবারও সকাল থেকে বিকেল পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয় একই বিষয়ে। মাস্ক ও পিপিই দুর্নীতি এবং রিজেন্ট হাসপাতালের প্রতারণা ইস্যুতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে গত ৬ আগস্ট চিঠি দেয় দুদক।

অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ টপ নিউজ ডিজি হেলথ দুদক দুদকে জিজ্ঞাসাবাদ মাস্ক ও রিজেন্ট কেলেঙ্কারি রিজেন্ট কেলেঙ্কারি রিজেন্ট হাসপাতালের প্রতারণা সাবেক ডিজি হেলথ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর