Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ মার্চ লালদিঘী মাঠে জনসভা করবে বিএনপি


৯ মার্চ ২০১৮ ১৪:৪২

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ মার্চ চট্টগ্রামের লালদিঘী মাঠে জনসভা করার ঘোষণা দিয়েছে মহানগর বিএনপি।

শুক্রবার (৯ মার্চ) সকালে নগর বিএনপির দলীয় কার্যালয় নগরীর নসিমন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেওয়া হয়। বিএনপি নেতারা লালদিঘী মাঠে জনসভার অনুমতি পাবেন বলে আশা করছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। এতে নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীসহ বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপি নেতারা অভিযোগ করেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায় ঘোষণার দিন চট্টগ্রামে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি থেকে পুলিশ নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ দলের ১৯ নেতা কর্মীকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে তাদের বিরুদ্ধে দায়ের করা হয় নাশকতাসহ একাধিক মামলা। পরবর্তীতে উচ্চ আদালত থেকে গ্রেফতারকৃতরা জামিন পেলেও নগর বিএনপি সভাপতির জামিন প্রক্রিয়া বিলম্বিত করতে পুলিশ নতুন করে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।

তাই সংবাদ সম্মেলন থেকে বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তির পাশাপাশি চট্টগ্রামে বিএনপির গ্রেফতারকৃত সকল নেতা কর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারে দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর