Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে শাজাহান খানের মামলা


১৬ আগস্ট ২০২০ ১৪:১১

ঢাকা: সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের পরিবার নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ দুইজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রোববার (১৬ আগস্ট) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এর আদালতে এ অভিযোগ দায়ের করেন শাজাহান খান।

অভিযুক্ত অপর আসামি হলেন কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের।

এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানান। মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২০ ফেব্রুয়ারি শাজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। করোনার কারণে তিনি আর যেতে পারেননি। এরপর গত ২৬ জুলাই তিনি ডিএনসিসি আইসোলেশন সেন্টারে গিয়ে করোনা পরীক্ষা করেন। একদিন পরে করোনা নেগেটিভ রিপোর্ট আসে। ইমিগ্রেশন যাচাইয়ের সময় অনলাইনে করোনা পজেটিভ আসে।

এরপর শাজাহান খান ২৭ জুলাই ঐশী স্বাক্ষরিত চিঠিতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেন। পরে সংবাদ সম্মেলন ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ঐ সমস্যা তৈরি হয়। যার জন্য শাহজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এরপর গত ২৮ জুলাই এম এম বাহাউদ্দীন তার পত্রিকার সম্পাদকীয় প্রতিবেদনে লিখেন, শাহজাহান খানের মেয়ের করোনা সনদ জালিয়াতি। এর নিচে লেখেন, করোনার জাল সনদ দেখিয়ে লন্ডনে যাওয়ার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ মন্ত্রী শাহজাহান খানের মেয়ে ঐশী খান। করোনা পজিটিভ থাকার পরও নেগেটিভ সনদ নিয়ে লন্ডনে যাচ্ছিলেন। তবে তাকে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

ইনকিলাব সম্পাদক দৈনিক ইনকিলাব শাজাহান খানের মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর