Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাবিখার ৯০ টন সরকারি চালসহ আটক ৩


৯ মার্চ ২০১৮ ১৫:৫৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বুলনপুরের নবাব অটো রাইস মিলে অভিযান চালিয়ে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের ৯০ মেট্রিক টন চাল জব্দ করেছে র‌্যাব। এ ঘটনায় শিবগঞ্জ খাদ্য পরিদর্শকসহ কাবিখা প্রকল্পের দুই সদস্যকে আটক করা হয়। টের পেয়ে মিল মালিক পালিয়ে গেছে। গুদামটি সিলগালা করে দিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (৮ মার্চ) রাত ১ টার দিকে তাদের আটক করা হয়। আটকরা হলো, শিবগঞ্জ উপজেলার খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী, নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য বিথী রানী ও আমিনুল ইসলাম।

র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কমান্ডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, শিবগঞ্জের নয়ালাভাঙ্গা রানীহাটিতে গুচ্ছগ্রামের উন্নয়ন কাজের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিখা কর্মসূচির চাল বরাদ্দ দিয়েছিল। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ খাদ্য গুদাম থেকে ৯০ মেট্রিক টন চাল উত্তোলন করে অভিযুক্তরা। পরে সেই চাল শিবগঞ্জ উপজেলা খাদ্য গুদামে নিয়ে যাবার কথা ছিল। কিন্তু সে চাল বিক্রি করে দেয়া হয় নবাব অটো রাইস মিলের কাছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়। চাল বিক্রির দায়ে আটক করা হয় ওই প্রকল্পের দুই সদস্য নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিথী রানী ও আমিনুল ইসলামকে। টের পেয়ে মিল মালিক পালিয়ে গেছে। এ ব্যাপারে মামলা করা হবে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশি জানান, নবাব রাইস মিলের গুদামে কাবিখার চাল রাখার দায়ে গুদামটি সিলগালা করা হয়েছে। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর