Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিপ্রার ছবি দিয়ে ফেসবুকে মন্তব্য করায় হাইকোর্টে রিট


১৬ আগস্ট ২০২০ ২০:৫৩

ঢাকা: কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর মেজর (অব) সিনহার ক্রু সঙ্গী শিপ্রা দেবনাথকে উদ্দেশ্য করে দুই পুলিশ কর্মকর্তার উস্কানিমূলক মন্তব্য চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রোববার (১৬ আগস্ট) সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক জনস্বার্থে এ রিট দায়ের করেন।

ফেসবুকে উস্কানিমূলক এমন মন্তব্য করার জন্য দায়ী দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

রিটে মন্ত্রী পরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক আইজি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদেরকে বিবাদী করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে, শিপরা দেবনাথেরে ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্টে যে মন্তব্য করা হয়েছে তা সম্পূর্ণ অবৈধ।

আগামী মঙ্গলবার এ বিষয়ে হাইকোর্টে শুনানি হতে পারে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

ইংরেজি পত্রিকার ডেইলি স্টারের প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে এ রিট দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, স্ট্যামফোর্ট ইউনিভার্সিটির ছাত্রী এবং মেজর সিনহার ক্রু সদস্য শিপ্রা দেবনাথ সাইবার হুমকির কবলে পড়েছেন বলে তার পরিবার অভিযোগ করেছেন। শিপ্রার ছোট ভাই শুভজিৎ কুমার দেবনাথ জানিয়েছেন, কয়েকজন উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাসহ কতিপয় লোক তার ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করে উস্কানিমূলক মন্তব্য করেছেন।

দায়িত্বশীল পদে থেকে এ ধরনের মন্তব্য নোংরা মানসিকতা থেকে আসতে পারে বলেও মনের করেন তিনি।

বিজ্ঞাপন

শুভজিৎ আরও বলেন, ঘটনার সময় পুলিশ তাদের সকল ডিভাইস জব্দ করেছেন। সেসব ডিভাইস থেকে কোন কিছু ফাঁস হয়েছে কিনা সেটা নিয়েও আমাদের সন্দেহ রয়েছে।

সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান গত ১৪ আগস্ট তার ফেসবুকে কিছু ছবি শেয়ার করেন। যেখানে তিনি শিপ্রার চরিত্রের বিষয়ে ইঙ্গিত করেন। আরও কিছু ছবি আসতে পারে বলেও তিনি সেখানে লেখেন।

অন্যদিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (ঢাকা মেট্রো দক্ষিণ) এর এসপি মিজানুর রহমান শেলি একই ধরনের একটি পোস্ট দিয়েছেন। এসব পোস্ট দিয়ে তারা শিপ্রার অপরাধ প্রমাণের চেষ্টা করেছেন। এসব পোষ্টে অসংখ্য লোক বাজে মন্তব্য করেছেন যার সমর্থনও তারা দিয়েছেন।

তাদের এই পোস্টগুলো পুলিশের বিভিন্ন পেজসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হয়েছে।

মেজর সিনহা শিপ্রা দেবনাথ সিনহা হত্যাকাণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর