Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দৈনিক ইনকিলাব সম্পাদকসহ দুই জনের মামলার প্রতিবেদন ১৬ সেপ্টেম্বর


১৬ আগস্ট ২০২০ ২২:১৪

ঢাকা: দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ দুই জনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ১৬ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। সাবেক নৌ মন্ত্রী শাজাহান খানের পরিবার নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে এই মামলা দায়ের করা হয়।

রোববার (১৬ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ মামলার অভিযোগ গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ তারিখ ধার্য করেন। অভিযুক্ত অপর আসামি হলেন কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের।

মামলার অভিযোগে বলা হয়, গত ২০ ফেব্রুয়ারি শাজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। করোনার কারণে তিনি আর যেতে পারেননি। এরপর গত ২৬ জুলাই তিনি ডিএনসিসি আইসোলেশন সেন্টারে গিয়ে করোনা পরীক্ষা করেন। একদিন পরে করোনা নেগেটিভ রিপোর্ট আসে। ইমিগ্রেশন যাচাইয়ের সময় অনলাইনে তার করোনা পজেটিভ আসে।

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে শাজাহান খানের মামলা

এরপর শাজাহান খান ২৭ জুলাই ঐশী স্বাক্ষরিত চিঠিতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেন। পরে সংবাদ সম্মেলন ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ওই সমস্যা তৈরি হয়। যার জন্য শাহজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ি নন।

উল্লেখ্য, গত ২৮ জুলাই ‘শাহজাহান খানের মেয়ের করোনা সনদ জালিয়াতি’ শিরোনামে এম এম বাহাউদ্দীন তার পত্রিকার সম্পাদকীয় প্রতিবেদনে লেখেন।

১৬ সেপ্টেম্বর দৈনিক ইনকিলাব পিবিআই


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর