Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলে দেওয়া হয়েছে কক্সবাজার পর্যটনকেন্দ্র


১৭ আগস্ট ২০২০ ১৫:১৯

ফাইল ছবি

ঢাকা: দীর্ঘ পাঁচ মাস পর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে দেশের সবচেয়ে বড় পর্যটনকেন্দ্র কক্সবাজার সমুদ্র সৈকতে যাতায়াতের ওপর থেকে। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যেতে পারবেন পর্যটকরা। থাকতে পারবেন হোটেল ও মোটেলেও।

জেলা প্রশাসন বলছে, কক্সবাজার পৌরসভা এলাকার হোটেল মোটেলসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন সারাবাংলাকে জানান, শুধু কক্সবাজার পৌরসভা এলাকার সকল ব্যবসা প্রতিষ্ঠান এবং সমুদ্র সৈকত খুলে দেওয়া হয়েছে।

সোমবার (১৭ আগস্ট) থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সৈকত এলাকা খোলা থাকবে। তবে সংক্রমণ বৃদ্ধি পেলে আবার বন্ধ করে দেওয়া হবে। সকল ব্যবসায়ীদের ৬৫ দফা দিক নির্দেশনা দেওয়া হয়েছে। যদি কেউ সেই নির্দেশনা অমান্য করে তবে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, জেলার পর্যটন শিল্পের সঙ্গে বিভিন্নভাবে প্রায় ২ লাখ লোক জড়িত। তাদের জীবন-জীবিকার কথা চিন্তা করে সীমিত পরিসরে পর্যটন শিল্প খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি পর্যটকদের প্রতিও কঠোর দৃষ্টি থাকবে। কেউ স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা নেওয়া হবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে দীর্ঘ সময় পর কক্সবাজারে পর্যটন শিল্প খুলে দেওয়ায় সকলের মধ্যে উচ্ছ্বাস কাজ করছে। কক্সবাজারের সব জায়গায় কর্ম চাঞ্চল্য ফিরে এসেছে। কক্সবাজার হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাসেম সারাবাংলাকে বলেন, ‘দীর্ঘদিন ব্যবসা বন্ধ থাকায় বিপুল পরিমাণ লোকসান গুণতে হয়েছে। বিধি নিষেধ দিয়ে হলেও খুলে দেওয়ায় আমরা আনন্দিত। আমরা সরকারের সব দিক নির্দেশনা মেনে চলবো।’

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে দেশের সকল পর্যটন কেন্দ্রের মতো সবচেয়ে বড় কক্সবাজার সমুদ্র সৈকতও বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ পাঁচ মাস পরে কঠোর বিধি নিষেধ দিয়ে খুলে দেওয়া হলো।

কক্সবাজার টপ নিউজ সৈকত


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর